খেললে সাকিবই অধিনায়ক

0
252

খবর ৭১ঃ ইতোমধ্যে শ্রীলংকা পৌঁছেছেন সাকিব আল হাসান। যুক্ত হয়েছেন দলের সঙ্গে। আজ লংকানদের বিপক্ষে বাঁচামরার লড়াইয়ে তার খেলার দারুণ সম্ভাবনাও রয়েছে। আর খেললে তিনিই টাইগারদের নেতৃত্ব দেবেন।

বিশ্বস্ত সূত্র জানিয়েছে, সাকিব পুরোপুরি সেরে উঠেছেন। শ্রীলংকায় দলের সঙ্গে যোগ দিয়েছেন। অঘোষিত ‘সেমিফাইনালে’ তার খেলার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। আর খেললে তিনিই অধিনায়ক।

হোমগ্রাউন্ডে জানুয়ারিতে তিন জাতি ওয়ানডে সিরিজের ফাইনালে এ শ্রীলংকার বিপক্ষেই ফিল্ডিংয়ে কণিষ্ঠা আঙুলে চোট পান সাকিব।

ধারণা করা হচ্ছিল, নিদাহাস ট্রফির আগেই সেরে উঠবেন তিনি।সেরেও উঠেছিলেন! তবে তড়িঘড়ি করে অনুশীলন শুরু করায় বাগড়া বাধে। এতে চোটগ্রস্ত আঙুল ফুলেফেঁপে ওঠে। ফলে ফের চিকিৎসার আশ্রয় নিতে হয় তাকে। প্রথম পর্বে চিকিৎসা করাতে যান থাইল্যান্ডে। সেখান থেকে ঢাকায় ফিরলে জানা যায়, লংকায় খেলা হচ্ছে না তার।

অবশ্য তা সত্ত্বেও দলের সঙ্গে কলম্বো যান সাকিব। তবে খেলতে নয়, সেখান থেকে দ্বিতীয় পর্বে চিকিৎসা করাতে অস্ট্রেলিয়ায় যান তিনি। মেলবোর্নে বিশেষজ্ঞ চিকিৎসক গ্রেগ হয়কে আঙুল দেখান।

তখনই সুখবরটা পাওয়া যায়, একটি ইনজেকশন দিয়েই গ্রেগ বলে দেন সাকিবকে আর ছুরি-কাঁচির নিচে যেতে হবে না।

দেশে ফিরেই অনুশীলন শুরু করেন দেশসেরা ক্রিকেটার। প্রথমে ক্যাচ, পরে বোলিং প্র্যাকটিস করেন তিনি। তার পরই শ্রীলংকায় উড়াল দেয়ার খবর পাওয়া গেল।

সাকিবের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ভালোই সামলেছেন। এখন নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক ফিরলে স্বাভাবিকভাবেই দলের দায়িত্বটা তার হাতেই ছেড়ে দিতে হবে।

সাকিব খেললে গত একাদশ থেকে বাদ পড়বেন একজন। এক্ষেত্রে একজন বোলারের বাদ পড়ার সম্ভাবনা প্রবল। তিনি হতে পারেন মেহেদী হাসান মিরাজ, আবু হায়দার রনি কিংবা নাজমুল ইসলাম অপুর যে কোনো একজন।

এদিকে সম্ভাবনা আছে সাব্বিরকে বিশ্রাম দেয়ারও। যদি এমনই হয় তা হলে তার জায়গায় খেলবেন আরিফুল হক। ব্যাটে শট আছে তার। শেষ দিকে দিতে পারেন ফিনিশিং টাচ। হাতও ঘোরাতে পারেন।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here