খেটে খাওয়া মানুষের মুখে ইফতার তুলে দিতে ছাত্রলীগ নেতা ওসমানের প্রয়াস

0
387
খেটে খাওয়া মানুষের মুখে ইফতার তুলে দিতে ছাত্রলীগ নেতা ওসমানের প্রয়াস

সোহেল পারভেজ,
ঠাকুরগাঁও প্রতিনিধি: রমজান মাসের সাত রোজা অতিক্রান্ত হয়েছে গতকাল। রোজা শুরুর প্রথম দিন থেকেই সমাজের প্রতি নিজের দায়বদ্ধতা থেকে সেহরি ও ইফতার সামগ্রী তৈরী করে পথে-ঘাটে ছিন্নমূল ও খেটে খওয়া মানুষসহ কর্মহীন হয়ে পড়া মানুষগুলোর মুখে ইফতার ও সেহরি তুলে দিচ্ছেন ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো: ওসমান গণি।

দেশের এ করোনা পরিস্থিতিতে ছিন্নমূল ও খেটে খওয়া মানুষসহ কর্মহীন হয়ে পড়া মানুষগুলোকে ইফতার ও সেহরি প্রদানের এ কর্মকান্ডকে সাধুবাদ জানিয়েছেন জেলার সুশীল সমাজসহ রাজনৈতিক নেতৃবৃন্দরা।

প্রত্যাহিক বিতরণের ধারাবাহিকতায় গতকাল শুক্রবার রোজার সপ্তম দিনে শহরের চৌরাস্তায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে থেকে ছিন্নমূল, পথচারী, রিক্সাচালক ও কর্মহীনদের মাঝে দুই শতাধিক প্যাকেট ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. অরুণাংশু দত্ত টিটো, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ জুলফিকার আলী ভূট্টো, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো: ওসমান গণিসহ ছাত্রলীগের নেতাকর্মীরা।

ছাত্রলীগ নেতা ওসমানের মানবিক কার্যক্রমের প্রশংসা করে উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুণাংশু দত্ত টিটো বলেন, ছাত্রনেতা ওসমান জেলায় করোনার ভাইরাসের প্রাদূর্ভাব দেখা দেওয়ার প্রথম দিকেই শহরের বিভিন্ন স্থানে সাধারণ মানুষের হাত ধোয়ার ব্যবস্থা করে দিয়েছে। এখন রোজা শুরুর দিন থেকেই ছিন্নমূল ও খেটে খওয়া মানুষসহ কর্মহীন হয়ে পড়া মানুষগুলোকে ইফতার ও সেহরি প্রদান করে চলেছে। তার এ মানবিক গুণাবলী ও বিপদে মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার প্রয়াসটা সকল নেতার মাঝে পরিলক্ষিত হয় না। আমি তার এ কার্যক্রমকে সাধুবাদ জানাই এবং প্রত্যেক সামর্থবান আ’লীগ নেতাদের এই দূর্যোগ মুহুর্তে সমাজের অসহায় ও কর্মহীন হয়ে পড়া মানুষদের পাশে দাড়ানোর আহ্বান জানাই।

জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো: ওসমান গণি বলেন, সামর্থানুযায়ী জেলা শহরের ছিন্নমূল ও খেটে খওয়া মানুষসহ কর্মহীন হয়ে পড়া মানুষগুলোকে ইফতার ও সেহরি প্রদান করে চলেছি। ইচ্ছা আছে ঈদের আগ পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত রাখার। আপনার সকলে আমার জন্য দোয়া করবেন যাতে উপরওয়ালা এসব মানুষগুলোর পাশে দাড়ানোর জন্য আমাকে তৌফিক দান করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here