খুলনা সিটিতে অঘোষিত কারফিউ চলছে: রিজভী

0
290

খবর ৭১: খুলনা সিটিতে বিএনপি নেতা-কর্মী ও ভোটারদের জন্য অঘোষিত কারফিউ চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আগামীকাল খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি নেতা-কর্মীদের গণগ্রেপ্তারের পাশাপাশি খুলনা সিটিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের সন্ত্রাসী ও আইন শৃঙ্খলা বাহিনীর তাণ্ডব চলছে। সেখানে বিএনপি নেতা-কর্মী ও ভোটারদের জন্য অঘোষিতভাবে চলছে কারফিউ। আর আওয়ামী সন্ত্রাসীদের চলছে ফাঁকা মাঠে উৎসব।

তিনি অভিযোগ করেন, গতকাল খুলনায় বিএনপির পোলিং এজেন্টদের ট্রেনিং দেয়ার সময় ১০-১২জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করে নিয়ে গেছে পুলিশ। শিল্প এলাকায় রাম দা নিয়ে বাড়ি বাড়ি হামলা চালাচ্ছে আওয়ামী সন্ত্রাসীরা।

খুলনা নির্বাচন প্রসঙ্গে রিজভী বলেন, নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু ও ভীতিমুক্ত পরিবেশ তৈরি না করে আওয়ামী সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় খুলনাকে এখন আতঙ্কের নগরীতে পরিণত করেছে। ফলে ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যেতে না পারে। খুলনায় যা হচ্ছে তা হলো- একনায়কতন্ত্রী শাসনব্যবস্থার প্রত্যক্ষ প্রতিফলন।

রমজানের শুরুর আগেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে নিত্যপন্যের দাম উল্লেখ করে বিএনপির এ মুখপাত্র বলেন, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম এখন আকাশছোঁয়া। সরকারি দলের সিন্ডিকেটের কারণে জিনিসপত্রের দামের এই কৃত্রিম বৃদ্ধি। জিনিসপত্রের মূল্যের অস্বাভাবিক বৃদ্ধি রমজানকে কেন্দ্র করে অতিরিক্ত মুনাফার জন্য অসৎ ব্যবসায়ীদেরই এটি কারসাজি। সরকারের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীরা এসব ব্যাপারে নির্বিকার। কারণ মানুষের কষ্ট হলেও মুনাফা করছে ক্ষমতাসীন দলের সিন্ডিকেটের লোকেরা।

উন্নয়নের বদলে শুধু দুর্নীতির নাটকীয় উন্নতি হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, জনগণ দেখছে, চাপাবাজির উন্নয়নের চিত্র, ভাঙ্গা ও খানাখন্দে ভরা রাস্তার দুধারে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের অধরা শুণ্যগর্ভ বাগাড়ম্বর উন্নয়ন দাঁড়িয়ে আছে।

গেজেট প্রকাশ না করায় আবারও আন্দোলনে নামছে শিক্ষার্থীরা জানিয়ে রিজভী বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণার দীর্ঘদিন পেরিয়ে গেলেও গেজেট প্রকাশ করছে না সরকার। আমরা সেদিন বলেছিলাম-প্রধানমন্ত্রীর ঘোষণা কোমলমতি ছাত্র-ছাত্রীদের প্রতি প্রতারণা ও ধাপ্পাবাজি। আমাদের সেই কথাটিই প্রমাণিত হলো। আমি বিএনপির পক্ষ থেকে আহবান জানাচ্ছি, প্রতারণা না করে অবিলম্বে শিক্ষার্থীদের দাবি মেনে নিন। বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনুন।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ প্রচার সম্পাদক আাসাদুল করিম, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here