খুলনাসহ ১৫ জেলায় চলছে ট্যাংকলরী ধর্মঘট

0
224

খবর ৭১: খুলনা-যশোর রোড সংস্কারের দাবিতে ধর্মঘট পালন করছে জ্বালানী তেল পরিবেশক ও ট্যাংকলরী মালিক সমিতি। খুলনাসহ দক্ষিণাঞ্চলের ১৫ জেলায় মঙ্গলবার সকাল ৯টা থেকে জ্বালানী তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রেখে এ ধর্মঘট পালন করা হচ্ছে। ধর্মঘট চলবে বুধবার সকাল ৯টা পর্যন্ত।

মহানগরীর খালিশপুরের কাশিপুরে মেঘনা তেল কোম্পানির ডিপোর গেটের সামনে ধর্মঘটের সমর্থনে প্রতিবাদ সমাবেশ করেছেন মালিক, শ্রমিক ও চালকরা।
রোববার কাশিপুরস্থ কার্যালয়ে খুলনা বিভাগীয় জ্বালানী তেল পরিবেশক ও ট্যাংকলরী শ্রমিক মালিক ওনার্স এ্যাসোসিয়েশনের বৈঠকে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।

ট্যাংকলরী খুলনা বিভাগীয় মালিক সমিতির সাধারন সম্পাদক শেখ ফরহাদ হোসেন জানান, দীর্ঘদিন সংস্কার না হওয়ায় খুলনা-যশোর রোডে গাড়ী চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বিটুমিন, কার্পেটিং উঠে গিয়ে বড় বড় খানাখন্দ সৃষ্টি হয়েছে সড়কজুড়ে। খানা খন্দে পড়ে প্রতিদিন নানা দুর্ঘটনায় পড়ে ট্যাংকলরীর ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। চালকরা এখন আর গাড়ী চালাতে চায় না। এ রাস্তাটি প্রায় দু’বছর ধরে ভাংগা, খানা খন্দ হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়ক দিয়ে প্রতিনিয়ত মানুষ ঝুঁকি নিয়ে চলাচল করছে। প্রায় ঘটছে দুর্ঘটনা।

তিনি বলেন, রাস্তাটির বর্তমান ভয়াবহ অবস্থার কারনে বাধ্য হয়ে সংস্কারের দাবিতে জ্বালানী তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রেখে প্রতিবাদস্বরুপ আমরা ধর্মঘট পালন করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here