খাশোগি হত্যার পর প্রথম বিদেশ সফরে প্রিন্স সালমান

0
232

খবর৭১:খাশোগিত হত্যার পর পরিবর্তিত পরিস্থিতিতে সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান আঞ্চলিক সফর শুরু করেছেন। সফরের শুরুতে গত বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছেন।

সৌদি আরবের কট্টর সমালোচক জামাল খাসোগির হত্যার ঘটনাকে কেন্দ্র করে দেশটি সংকটে পড়ার পর এটি তার প্রথম আনুষ্ঠানিক বিদেশ সফর।
সৌদি সরকার জানিয়েছে, প্রিন্স মোহাম্মাদ তার বাবা বাদশাহ সালমানের অনুরোধে ভ্রাতৃপ্রতিম কয়েকটি আরব দেশ সফর করবেন। তবে বিবৃতিতে দেশগুলোর নাম বলা হয়নি।

আবুধাবির ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন জায়েদ সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) সালমানকে স্বাগত জানান। আঞ্চলিক সফরের ক্ষেত্রে এটি ছিল তার প্রথম যাত্রা বিরতি। উল্লেখ্য, ইউএই হচ্ছে ইয়েমেনে ইরান সমর্থনপুষ্ট হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে যুদ্ধরত সৌদি নেতৃত্বাধীন জোটের একটি ঘনিষ্ঠ মিত্র দেশ।

সৌদি প্রিন্স সালমানের মঙ্গলবার তিউনিসিয়ার রাজধানী সফর করার কথা রয়েছে। এরপর প্রিন্স সালমানের জি-২০ সম্মেলনে অংশগ্রহণের কথা রয়েছে। তুরস্কের প্রেসিডেন্টের এক মুখপাত্র জানিয়েছেন, জি২০ সম্মেলনের ফাঁকে প্রিন্স মোহাম্মাদের সাথে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোগানের সাক্ষাৎ হতে পারে।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here