খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা জানা যাচ্ছে না: রিজভী

0
279

খবর৭১: কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রকৃত শারীরিক অবস্থা কেমন তা জানা যাচ্ছে না বলে অভিযোগ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

কারাগারে তার প্রাপ্য অধিকার থেকে সরকার বঞ্চিত করছে বলেও অভিযোগ করেন তিনি।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী দেশের বৃহৎ রাজনীতিক দলের প্রধান খালেদা জিয়ার ওপর সর্বোচ্চ জুলুম করছে সরকার। তার জামিন অধিকারসহ সব অধিকার কেড়ে নিয়ে তিলে তিলে কষ্ট দিচ্ছে সরকার। ৭৩ বছর বয়স্ক এ জনপ্রিয় নেত্রীর এখন প্রকৃত শারীরিক অবস্থা কেমন সেটিও আমরা জানতে পারছি না। তার ব্যক্তিগত চিকিৎসকদের চিকিৎসা দিতেও বাধাগ্রস্ত করা হচ্ছে।

জামিন পাওয়া মানুষের অধিকার উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়াকে হাইকোর্ট জামিন দিয়েছেন, সরকারপ্রধানের নির্দেশে সে জামিন স্থগিত করা মানবাধিকারের চরম লঙ্ঘন। জেলখানায় তার প্রাপ্য অধিকার থেকে পর্যন্ত বঞ্চিত করছে এ স্বৈরাচার সরকার।

‘দেশবাসী অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি চায়। এখন তার মুক্তি নিয়ে যে টালবাহানা চলছে তা জনগণের মধ্যে ব্যাপক ক্রোধ ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। সরকারকে বলতে চাই- অবিলম্বে দেশনেত্রীর কারামুক্তি নিয়ে নিষ্ঠুর ষড়যন্ত্র বন্ধ করুন, আর যদি না করেন তা হলে কেউ হাত গুটিয়ে বসে থাকবে না’, হুশিয়ারি দেন রিজভী।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. আক্তারুজ্জামানের আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। একই আদালত খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয় আসামির সবাইকে মোট ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা ৮০ পয়সা অর্থদণ্ডে দণ্ডিত করেন। এ অর্থদণ্ডের টাকা প্রত্যেককে সমান অঙ্কে প্রদান করতে হবে বলে রায়ে উল্লেখ করা হয়। রায়ের পর থেকে কারাগারে আছেন খালেদা জিয়া।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here