খালেদা জিয়ার সাজা বৃদ্ধি চেয়ে হাইকোর্টে দুদকের আপিল

0
294

খবর ৭১: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদার সাজা বাড়ানোর জন্য হাইকোর্টে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী আপিল করেছেন।

রোববার (২৫ মার্চ) সকাল সাড়ে ১০ টায় আপিল আবেদন দায়ের করা হয় বলে নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জানান, বয়স, শারীরিক ও সামাজিক প্রেক্ষাপট বিবেচনায় খালেদা জিয়াকে বিচারিক আদালত কম সাজা দিয়েছেন। এ রায়ে দুদক সংক্ষুব্ধ। তাই এ মামলায় সাজা বৃদ্ধি চেয়ে আজ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন দাখিল করা হয়েছে।

এর আগে তিনি বলেন, ১৯ মার্চ বিকেলে দুর্নীতি দমন কমিশনের এক বৈঠকে সিদ্ধান্ত নিয়েছে দুদক। তাদের সঙ্গে আলোচনা করে আমরা আপিলের প্রস্তুতি নিয়েছি।

খালেদার সাজা বাড়িয়ে কত বছর চাওয়া হয়েছে জানতে চাইলে খুরশিদ আলম খান বলেন, আইনে ৪০৯ ধারা অনুযায়ী সর্বোচ্চ সাজা যাবজ্জীবন হওয়ার বিধান রয়েছে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। একই সঙ্গে খালেদা জিয়ার ছেলে তারেক রহমানসহ মামলার অপর পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে সশ্রমকারাদণ্ড দেয়া হয়। রায়ের পর থেকে নাজিমউদ্দিন রোডের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here