খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ, অনুমতি পাননি নেতারা

0
318

খবর ৭১ঃ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে আজ পরিবারের সদস্যরা দেখা করেছেন। তবে সাবেক প্রধানমন্ত্রীর সঙ্গে দলের নেতাদের দেখা করার অনুমতি দেওয়া হয়নি।
আজ বুধবার ভাই শামীম ইস্কান্দর, তাঁর স্ত্রী, ছেলেমেয়েসহ সাত সদস্যের একটি প্রতিনিধিদল বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কেবিনে সাক্ষাৎ করেন।
তবে খালেদা জিয়ার সঙ্গে নেতাকর্মীদের দেখা করতে না দেওয়া কারাবিধির লঙ্ঘন বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
দুপুরে খালেদা জিয়ার আইনজীবী এহসানুর রহমান গণমাধ্যমকে বলেন, বিএনপির চেয়ারপারসনের বড় ছেলে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান পরিবার নিয়ে লন্ডনে অবস্থান করছেন। প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর পরিবারও দেশের বাইরে রয়েছে। ফলে দেশে নিকটাত্মীয় ভাই শামীমে  ইস্কান্দারের পরিবারের সদস্যরাই খালেদা জিয়ার সঙ্গে ঈদের দিন দেখা করতে পেরেছেন।
গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দিয়েছিলেন আদালত। পরে গত ৩০ অক্টোবর হাইকোর্ট এ মামলায় সাজা বৃদ্ধি করে ১০ বছর করেন।
অপরদিকে গত বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাত বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।
দুই মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া পুরান ঢাকার পুরান কেন্দ্রীয় কারাগারে অবস্থান করছিলেন। এর মধ্যে গত ১ এপ্রিল তাঁকে চিকিৎসার জন্য রাজধানীর শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে অবস্থান করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here