খালেদা জিয়ার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

0
307

খবর৭১ঃ কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় দায়ের করা নাশকতার মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিন আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সকালে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এই আবেদন করা হয়। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

এর আগে গত ৬ মার্চ জামিন আবেদনের শুনানি শেষে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মুজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সাবেক এই প্রধানমন্ত্রীকে ৬ মাসের জামিন দেন।

সেদিন খালেদা জিয়ার পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও খন্দকার মাহবুব হোসেন। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। উভয়পক্ষের শুনানি শেষে আদালত এই জামিন আদেশ দেন।

এ বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল জানান, ‘এ মামলায় নিম্ন আদালত খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করায় আমরা এ বিষয়ে হাইকোর্টে আবেদন করি। গত ৬ মার্চ উভয় পক্ষের শুনানি শেষে হাইকোর্ট খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দেন।’

এর আগে গত গত ৪ ফেব্রুয়ারি কুমিল্লা জেলা দায়রা জজ এ মামলায় আসামিপক্ষের করা জামিন আবেদন নাকচ করে দিয়ে অভিযোগ গঠনের শুনানির তারিখ ধার্য করেন। ওই আদেশের বিপক্ষে গত ২৭ ফেব্রুয়ারি হাইকোর্টে আবেদন করা হয়।

২০১৫ সালের শুরুর দিকে ২০ দলীয় জোটের ডাকা অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে দুষ্কৃতকারীদের ছোড়া পেট্রোল বোমায় একটি বাসের কয়েকজন যাত্রী অগ্নিদগ্ধ হয়ে মারা যান। আহত হন আরও বেশ কয়েকজন। এ ঘটনায় কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় নাশকার মামলা দায়ের করা হয়। নাশকতার মামলা থেকে হত্যা মামলায় রুপান্তর হওয়ার পরে এ মামলায় খালেদা জিয়াকে আসামি দেখানো হয়।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here