খালেদা জিয়ার জামিন শুনানি মুলতবি, ফের কাল

0
316

খবর৭১: কুমিল্লার হত্যা এবং নড়াইলে মানহানির একটি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার করা জামিন আবেদনের ওপর শুনানি মুলতবি করা হয়েছে। মামলা দুটিতে অসমাপ্ত শুনানি হবে আগামীকাল বৃহস্পতিবার।

বুধবার (২৩ মে) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট ডিভিশন বেঞ্চে দ্বিতীয় দিনের মতো শুনানি অনুষ্ঠিত হয়। এদিন প্রথমে জামিন আবেদনের পক্ষে অসমাপ্ত শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। তার বক্তব্য শেষে রাষ্ট্রপক্ষে শুনানি শুরু করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তার বক্তব্য শেষ না হওয়ায় আগামীকাল বৃস্পতিবার শুনানির জন্য দিন ধার্য করেন আদালত।

এর আগে মঙ্গলবার (২২ মে) প্রথম দিনে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন। তার বক্তব্য শেষ না হওয়ায় আজকের (বুধবার) দিন ধার্য করেছিলেন আদালত।

আদালতের অনুমতি নিয়ে কুমিল্লায় হত্যা ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা দুটি এবং নড়াইলে মানহানির একটি মামলায় রবিবার (২০ মে) হাইকোর্টে জামিন আবেদন করেন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

গত সোমবার (২১ মে) তিনটির মধ্যে দুটি মামলার শুনানির জন্য কার্যতালিকায় ছিল। তবে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম প্রস্তুতির জন্য সময় চান। পরে আদালত জামিন আবেদনের বিষয়ে শুনানির জন্য মঙ্গলবার (২২ মে) ধার্য করেন।

এর আগে গত ১৬ মে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিন বহাল রাখেন আপিল বিভাগ। তবে তার কারামুক্তির জন্য আরও ৬টি মামলায় জামিন নিতে হবে। পাশাপাশি ৪টি মামলায় হাজিরা পরোয়ানা প্রত্যাহারের প্রয়োজন রয়েছে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here