খালেদা জিয়ার জামিন নামঞ্জুর, চার্জ গঠন ২৫ ফেব্রুয়ারি

0
251

খবর৭১ঃ কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রলবোমা মেরে ৮ জনকে পুড়িয়ে হত্যার ঘটনায় করা মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলী আকবর এ আদেশ দেন।

সেইসঙ্গে মামলার অভিযোগপত্র গঠনের জন্য আগামী ২৫ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

এদিন আদালতে বিএনপি নেতা সাংবাদিক শওকত মাহমুদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জামিন আবেদনের শুনানি শেষে বেগম জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু সাংবাদিকদের বলেন, ‘এ মামলায় গত ৭ জানুয়ারি আদালতে রাষ্ট্রপক্ষের চার্জ গঠন ও আসামিপক্ষের একটি জামিন শুনানির আবেদন ছিল।’

মামলার এজাহারে জানা যায়, উল্লেখ্য, বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোর রাতে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশ কোচ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুর নামক স্থানে পৌঁছলে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে আগুনে পুড়ে ঘটনাস্থলে বাসের ৭ জন ও হাসপাতালে নেওয়ার পর একজনসহ মোট ৮ যাত্রী মারা যায়। আহত হন ২০ জন।

এ ঘটনায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ৬ জন নেতাকে হুকুমের আসামি করে মামলা করেন চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান। মামলায় মোট ৭৭ জনকে আসামি করা হয়।

৭৭ আসামির মধ্যে ইতোমধ্যে ৩ জন মারা গেছেন। ৫ জনকে চার্জশিট থেকে বাদ দেয়া হয়েছে। আর খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে এখন বিচারকার্য চলছে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here