খালেদা জিয়ার জন্য মাঠে জোট নেতারাও

0
336

খবর৭১:
দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলটির মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে ২০ দলীয় জোটের শীর্ষ নেতারাও রাজপথে নেমেছেন।

জোট প্রধানের গ্রেপ্তারের পর এই প্রথম কর্মসূচি নিয়ে মাঠে নামলেন তারা। এর একদিন আগে বিএনপির শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বিএনপির সব ধরনের কর্মসূচিতে একাত্মতা ঘোষণা করে সঙ্গে থাকার প্রতিশ্রুতি দিয়েছিলেন তারা।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচিকে ঘিরে রাজপথে বিএনপি ও ২০ দলীয় জোটের নেতা-কর্মীদের ঢল নামে। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই কর্মসূচি স্থায়ী হয়। যেখানে দলটির শীর্ষ নেতারা যেমন ছিলেন, তেমনি অংশ নিয়েছেন ২০ দলীয় জোটের শীর্ষ নেতারাও।

জোটের শীর্ষ নেতাদের মধ্যে মানববন্ধনে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জাতীয় পার্টি (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, মহানগর সদস্য সচিব মো. শহিদুননবী ডাবলু, এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, এনপিপি চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, যুগ্ম সম্পাদক আসাদুর রহমান খান, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরানসহ জোটের নেতারা এই কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করেন মানববন্ধনে দাঁড়ান।

এলডিপি সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, খালেদা জিয়াকে দূর্নীতির দায়ে ৫ বছর কারাদন্ড দিয়ে ভোটারবিহীন সরকার মনের করেছিল জনগণের হৃদয় থেকে বেগম জিয়ার নাম মুছে ফেলবে। তারা বুঝতে পারেনি মুক্ত খালেদা জিয়ার চেয়ে বন্দী খালেদা জিয়া অনেক বেশি জনপ্রিয় ও নন্দিত। নাজিমুদ্দিন কারাগারে একজন সাধারন কয়েদীর মত বেগম খালেদা জিয়াকে রেখে যে ভুল সরকার করেছে আগামী নির্বাচনে ব্যালটের মাধ্যমে দেশ প্রেমিক জনতা জবাব দিবে। বাংলাদেশে শেখ হাসিনার অধীনে কোন নির্বাচন হবে না।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন। তার বিরুদ্ধে প্রদত্ত রায় চলমান রাজনৈতিক সংকটকে আরো ঘনীভূত করবে, যার ফলশ্রুতিতে নির্বাচনী ও গণতান্ত্রিক পরিবেশ বিনষ্ট করবে।

তিনি বলেন, দেশবাসীর মত আমরাও মনে করি বেগম খালেদা জিয়া ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন। রাজনৈতিক অপসংস্কৃতির ধারাবাহিকতাই এই রায়। বাংলাদেশের মানুষ সকল সময় নিপীড়িত মানুষের পক্ষে।

তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার রায়ের পর ক্ষমতাসীন ও ক্ষমতাপ্রত্যাশীদের মুখোমুখি সাংঘর্ষিক অবস্থান আরো বেড়ে যেতে পারে। এ রায়ের কারণে আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রক্রিয়াকে ব্যাহত করতে প্রভাবিত করতে পারে।

খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here