খালেদা জিয়ার উন্নত চিকিৎসা প্রয়োজন, তাকে মুক্তি দিন

0
248

খবর৭১: কারান্তরীণ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হঠাৎ অসুস্থতার সংবাদে উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তার উন্নত চিকিৎসার দাবি জানিয়েছে বিএনপি। সেইসাথে তাকে মুক্তি দেয়ারও দাবি জানায় দলটি।

শুক্রবার (৩০ মার্চ) সকাল সাড়ে ১০টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রীর হঠাৎ অসুস্থার খবরে আমরা অত্যন্ত উদ্বিগ্ন ও উৎকন্ঠিত। কেননা এর আগে বিভিন্ন সময় অসুস্থার কারণে তিনি বিদেশে চিকিৎসা নিয়েছেন। এখনতো উনি কারাগারে। তাঁর কি অবস্থা তা আমরা জানি না।

তিনি বলেন, আমরা সাক্ষাৎ করতে চেয়েছিলাম কিন্তু দেয়া হয়নি। কারাগারে মেডিক্যাল টিম পাঠানো হয়েছে কী না তাও জানি না। আমরা অবিলম্বে তার স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য চাই। শুধু তাই নয় আমরা খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিসৎক দলকে কারাগারে পাঠানোর দাবি জানাচ্ছি।

বিএনপি মহাসচিব বলেন, সুপরিকল্পিতভাবে দেশনেত্রীকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দেওয়ার চক্রান্ত চলছেই। এই সরকার অবৈধভাবে ক্ষমতায় আসার পর থেকেই সুপরিকল্পিতভাবে একের পর এক মিথ্যা মামলা দিয়ে তাকে হয়রানি করছে। সবশেষ তাকে এখন কারারুদ্ধ করেছে।

সরকার খালেদা জিয়াকে নিয়ে চক্রান্ত করছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে অন্যায়ভাবে একটি জীর্ণ ও পরিত্যক্ত ভবনে নির্জনে আটক রাখা হয়েছে। সেখানে অন্য কেউ নেই। তাকে ন্যূনতম সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হচ্ছে। সুচিকিৎসা থেকেও বঞ্চিত করা হচ্ছে।

তিনি বলেন, খালেদা জিয়ার উন্নত চিকিৎসার প্রয়োজন। তাই তাকে মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের উপদেষ্টা ড. মামুন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here