খালেদা জিয়াকে সাধারণ কয়েদির মতো রাখা হয়েছে: বিএনপি

0
281

খবর৭১: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে কোনো সুবিধা না দিয়ে সাধারণ কয়েদিদের মতো রাখার অভিযোগ করেছে বিএনপি।

বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজার পর সাবেক প্রধানমন্ত্রীক পুরান ঢাকায় নাজিমউদ্দিন রোডের পরিত্যক্ত কারাগারে নেয়া হয়। সেখানে নারী কয়েদিদের শিশুদের ডে কেয়ার ভবনের নিচ তলায় দুটি কক্ষ তার জন্য বরাদ্দ করা হয়।

রায়ের পর সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ‘সাবেক প্রধানমন্ত্রী এবং সামাজিক মর্যাদা বিবেচনায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে সব ধরনের সুযোগ-সুবিধা পাবেন।’

কারাবিধি অনুযায়ী এমনিতে প্রথম শ্রেণির বন্দীরা কারাগারে একটি টয়লেটযুক্ত কক্ষ পান। সেখানে একটি খাট, একটি চেয়ার-টেবিল, একটি টেলিভিশন, একটি পত্রিকা, একজন সেবক থাকে তার জন্য। তবে খালেদা জিয়াকে টেলিভিশন দেখতে হলে দেখতে হবে রাষ্ট্রীয় চ্যানেল বিটিভি।

আবার সাবেক প্রধানমন্ত্রী হিসেবে খালেদা জিয়ার দেখাশোনার জন্য একজন উপজেলারকে নিয়োগ দেয়া হয়েছে বলে জানানো হয়েছে। এ ছাড়া বিএনপি নেত্রীর আবেদনের পরিপ্রেক্ষিতে তার ব্যক্তিগত পরিচারিকা মোছাম্মৎ ফাতেমাকে তার সঙ্গে কারাগারে থাকার অনুমতি দিয়েছে আদালত। এ ছাড়া বিএনপি নেত্রীর জন্য সার্বক্ষণিক চিকিৎসকের ব্যবস্থা করা হয়েছে।

শুক্রবার দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অভিযোগ করেন, তার দলের নেত্রীকে কোনো সুযোগ সুবিধা দেয়া হয়নি।

বিএনপি নেতা বলেন, ‘গণমাধ্যমের মাধ্যমে জানতে পেরেছি, খালেদা জিয়াকে সাধারণ কয়েদির মতো রাখা হয়েছে। এতেই প্রমাণ হয় সরকারের রুচিবোধ কতটা নিচে!’

‘আসলে কী ঘটছে, তিনি কেমন আছেন, আমরা কিছুই জানি না। সরকারের কাছে জানতে চাই। তিনবারের সাবেক প্রধানমন্ত্রীকে কিভাবে রাখা হয়েছে, তিনি কেমন আছেন?’।

প্রধানমন্ত্রীর ‘প্রতিহিংসা’ থেকে খালেদা জিয়ার বিরুদ্ধে রায় দিয়ে তাকে কারাগারে নেয়া হয়েছে বলেও অভিযোগ করেন রিজভী। বলেন, জনগণের আন্দোলনের মুখে প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য হবে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here