খালেদা জিয়াকে মুক্ত করতে ‘আন্দোলনের শপথ’ বিএনপির

0
410

খবর৭১ঃ স্বাধীনতার দিবসের এই দিনে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল কারারুদ্ধ নেতাকর্মীদের মুক্ত করার জন্য আন্দোলনের শপথ নিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, ‘আজকে আমরা আমাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করেছি। সেই সাথে শপথ গ্রহণ করে অঙ্গীকার করেছি খালেদা জিয়ার মুক্তির জন্য দেশের জনগণকে সাথে নিয়ে আমরা আন্দোলন করবো। খালেদা জিয়াকে মুক্তি করে গণতন্ত্রকে ফিরিয়ে এনে এ দেশের জনগণ মুক্তি করবো।’

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীর চন্দিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, ‘দেশের গণতন্ত্রের হরণ করে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে পরিণত করছে বর্তমান অবৈধ সরকার।’

তিনি বলেন, ‘বাংলাদেশ স্বাধীন হওয়ার এতো বছর পরেও আজ এই স্বাধীনতার মূল চেতনা গণতন্ত্রকে ধুলিসাৎ করে দিয়ে গণতন্ত্রকে হরণ করা হয়েছে। সমস্ত প্রতিষ্ঠানকে ধ্বংস করা হয়েছে। একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণতি করা হয়েছে।’

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, শামসুজ্জামান দুদু, নিতাই রায় চৌধুরী, ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী, কৃষকদলের যুগ্ম-আহ্বায়ক তকদির হোসেন মো. জসিম, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য মাইনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here