খালেদা জিয়াকে আদালতে তোলা হবে কাল

0
248

খবর৭১: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আগামীকাল বুধবার আদালতে হাজির করার দিন ধার্য করা হয়েছে।

এদিন পুরান ঢাকার বকশিবাজারে স্থাপিত অস্থায়ী আদালতে মামলাটির যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য আছে।

গত ১৩ মার্চ ওই আদালতের বিচারক ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান সাবেক এ প্রধানমন্ত্রীকে কারাগার থেকে ২৮ ও ২৯ মার্চ আদালতে হাজির করতে প্রোডাকশন ওয়ারেন্ট (পিডব্লুউ) বা হাজিরা পরোয়ানা ইস্যু করেন। ওই দিনই আদালতের আদেশ কারাগারে পৌঁছে দেওয়া হয়।

এ সম্পর্কে ওই মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রসিকিউটর মোশারফ হোসেন কাজল বলেন, ‘আমরা তাকে (খালেদা জিয়া) আদালতে হাজির করানোর চেষ্টা করব।’

এ বিষয়ে খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বলেন, ‘ম্যাডামকে আদালতে হাজির করার বিষয়ে আমরাও কিছু জানতে পারিনি। তবে যেহেতেু আদালত থেকে প্রোডাকশন ওয়ারেন্ট পাঠানো হয়েছে তাই স্বাভাবিকভাকে তাকে আদালতে হাজির করার কথা।’

তবে এ বিষয়ে কারাগার কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে একই দিন কুমিল্লার চৌদ্দগ্রামের মিয়াবাজার সংলগ্ন জগমোহনপুর এলাকায় বাসে পেট্রলবোমার একটি মামলায় খালেদা জিয়াকে আদালতে হাজির করানোর দিনও ধার্য আছে।

গত ১২ মার্চ কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত সাবেক এ প্রধানমন্ত্রীকে আদালতে হাজির করতে প্রোডাকশন ওয়ারেন্ট ইস্যু করেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় গত ১ ফেব্রুয়ারি আসামি জিয়াউল হক মুন্নার পক্ষে যুক্তিতর্ক শুনানি অব্যাহত রয়েছে এবং খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন বাকি আছে। একই বিচারক গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ডাদেশ দেন। ওই দিনই তাকে কারাগারে পাঠানো হয়।

২০১১ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করা হয়। এ মামলায় ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করা হয়।

মামলাটিতে বিএনপি নেতা হারিছ চৌধুরী এবং তার তৎকালীন একান্ত সচিব বর্তমানে বিআইডব্লিুউটিএ এর নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান আসামি রয়েছেন।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here