খালেদা জিয়া ভালো আছেন

0
316

খবর৭১ঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ভালোআছেন বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের চিকিৎসক অধ্যাপক জিলান মিয়া সরকার।

বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা জানান। বিএনপি চেয়ারপারসনকে যে চিকিৎসক দল চিকিৎসা দিচ্ছেন সেই দলের প্রধান অধ্যাপক জিলান মিয়া সরকার।

তিনি বলেন, খালেদা জিয়া ভাল আছেন, তবে ডায়াবেটিস নিয়ন্ত্রণে আসছে না, সেটাই এখন মুল সমস্যা।

জিলান মিয়া জানান, খালেদা জিয়ার শরীরে এখন ডায়াবেটিস বা রক্তের শর্করার পরিমাণ ১৬ এর বেশি রয়েছে। গত কয়েকদিনে এই মাত্রা ১৪ এর উপরেই ছিল। আমরা ডায়াবেটিস নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।

প্রতিদিন দুপুরে তারা চিকিৎসক দল খালেদা জিয়াকে দেখে নিয়মিত চিকিৎসা দিচ্ছেন বলে জানান অধ্যাপক জিলান মিয়া সরকার।

তিনি জানান, খালেদা জিয়াকে অতিমাত্রায় ডায়াবেটিস এবং খাবারের অরুচির কারণে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন তার খাবারের রুচি বেড়েছে।

জিলান মিয়া বলেন, আর্থ্রাইটিস সমস্যা দীর্ঘদিনের হওয়ায় খালেদা জিয়ার হাত এবং পায়ের জোড়াগুলোতে ব্যথা রয়েছে। সে জন্য তাকে নিয়মিত থেরাপি দেয়া হচ্ছে।

তার বয়সের কারণেও সমস্যাগুলোর দ্রুত উন্নতি হচ্ছে না বলেও চিকিৎসকরা জানান।

এদিকে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এবং বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, তার যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে না।

ব্যক্তিগত চিকিৎসক জানান, বাংলাদেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ডায়াবেটিস নিয়ন্ত্রণের বাইরে থাকায় তিনি বেশ দুর্বল হয়ে পড়েছেন।

গত শনিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির কয়েকজন নেতা হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বলেছিলেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ।

গত ১ এপ্রিল দুপুরে খালেদা জিয়াকে কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here