খালেদা জিয়া খুব সহসা মুক্তি পাচ্ছেন না

0
531

খবর৭১:বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দওয়া জামিন আগামী ৮ মে পর্যন্ত স্থগিত করেছেন সুপ্রিমকোর্ট। তাঁর আইনজীবীরা এই আদেশকে নজিরবিহীন এবং অপ্রত্যাশিত বলে বর্ণনা করেছেন।

তাঁরা বলছেন, এখন খালেদা জিয়া খুব সহসা মুক্তি পাচ্ছেন না।
দলটির একাধিক নেতা স্বীকার করেছেন, এমন পরিস্থিতির জন্য বিএনপি প্রস্তুত ছিল না। তাঁদের মধ্যে নতুন করে এক ধরণের হতাশা তৈরি হয়েছে। তবে বিএনপি পরিস্থিতিটাকে বাস্তবতা হিসেবে ধরে নিয়ে নির্বাচন সামনে রেখে কৌশলে এগুতে চাইছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজা নিয়ে কারাবন্দি খালেদা জিয়াকে হাইকোর্ট চার মাসের জামিন দিয়েছিল। এখন সরকার এবং দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে সুপ্রিমকোর্ট থেকে দেড় মাসেরও বেশি সময়ের জন্য জামিন স্থগিত হয়েছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলাটির বিচার কার্যক্রম চলেছে ১০ বছর ধরে। কিন্তু সেই বিচার কার্যক্রম এখনই শেষ হয়ে যাবে, এমনটি ধারণা করতে পারেননি দলের শীর্ষ পর্যায়ের নেতারা। ফলে বিচার শেষে পাঁচ বছরের সাজা হওয়ার পর খালেদা জিয়াকে যখন জেলে নেওয়া হয়েছে, সেই পরিস্থিতিতে এসে বিএনপি রাজনৈতিকভাবে সক্রিয় হওয়ার চেষ্টা করেছে।

বিএনপি নেতাদের অনেকের সঙ্গে কথা বলে মনে হয়েছে, খালেদা জিয়া কারাবন্দি হলেও অল্প সময়ের মধ্যে জামিনে মুক্তি পাবেন, দলটিতে এমন ধারণাও তৈরি হয়েছিল।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here