খালেদার মুক্তির দাবিতে সারাদেশে বিএনপির লিফলেট বিতরণ

0
453

খবর ৭১: দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকাসহ সারাদেশে লিফলেট বিতরণ করছে বিএনপি।

বৃহস্পতিবার সকাল সোয়া ১০টায় দলের নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ফুটপাতে কয়েকজন পথচারী ও রিকসা চালকের হাতে লিফলেট তুলে দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি দেখে দ্রুত লিফলেট দিয়েই অফিসের গেইটে চলে আসেন তিনি।

রিজভী সাংবাদিকদের বলেন, আমাদের প্রিয় নেত্রী সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজকে সারাদেশে বিএনপির বক্তব্য সম্বলিত বিএনপি কেনো দেশনেত্রীর মুক্তির দাবি করছেন, কী অন্যায় তার প্রতি করা হয়েছে সেই বক্তব্য আমরা লিফলেটের মাধ্যমে জনগনকে জানাচ্ছি।

তিনি বলেন, এই লিফলেট বিতরণ কর্মসূচি ঢাকাসহ সারাদেশে চলবে। আমাদের জাতীয় নেতৃবৃন্দরা এটার সাথে অন্তর্ভুক্ত থাকবেন এবং সারাদেশে নেতাকর্মীরা এই লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশগ্রহন করবেন। তারা মানুষের কাছে এটি দেবেন। মানুষ এটি পড়বেন কত অন্যায়ভাবে দেশনেত্রীকে সরকারের একটা ক্রোধের মনোবৃত্তি নিয়ে তাকে জরাজীর্ণ পরিত্যক্ত কারাগারে বন্দি করে রাখা হয়েছে।

তিনি বলেন, আমাদের আন্দোলন অব্যাহত থাকবে, আমাদের আন্দোলন চলবে। আমাদের এই আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটাবো।

সাবেক এ ছাত্র নেতা বলেন, তারা গায়ের জোরে বিচারিক প্রশাসনকে কবজা করে বিরোধী দলের নিশ্চিহ্ন করার প্রক্রিয়া যদি চালায় জনতা যে রুখে দাঁড়াবে বিএনপি। তারই অংশ হিসেবে এই কর্মসূচি শুরু করেছে।

ভয়ের মধ্যে আপনারা লিফলেট বিতরণ করছেন- এরকম প্রশ্নের জবাবে রিজভী বলেন, অবশ্যই শঙ্কার মধ্যে আমরা আছি। আপনারা দেখেছেন কয়েকদিন আগে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল একজন সাবেক এমপি, যুগ্ম মহাসচিব তাকে অফিস থেকে বেরোলেই তাকে ঘাড়মোচড় করে কীভাবে নিয়ে গেছে। ভীত ও আতঙ্কের মধ্যে আমাদেরকে কাজ করতে হচ্ছে।

এ সময়ে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মীর নেওয়াজ আলী নেওয়াজ, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, আমিনুল ইসলাম, জিসাস সভাপতি আবুল হাশেম রানা প্রমূখ নেতৃবৃন্দ ছিলেন।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এর আগে গত ২৬ ফেব্রুয়ারি ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করে বিএনপি।

দুই পৃষ্ঠার লিফলেটের শিরোনাম হচ্ছে: ‘শেখ হাসিনার ১৫ হাজার কোটি টাকার দুর্নীতির মামলা প্রত্যাহার/খারিজ বনাম উদ্দেশ্যপ্রণোদিত ভিত্তিহীন মামলায় বেগম খালেদা জিয়ার কারাদন্ড’ । এই লিফলেটে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ‘উদ্দেশ্যমূলক, কাল্পনিক ও সাজানো’ মামলায় কারাদন্ড প্রদান এবং আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ১৫টি মামলার মধ্যে ৬টি রাজনৈতিক বিবেচনায় প্রত্যাহার ও অন্য ৯টি মামলা হাইকোর্ট কর্তৃক খারিজের পটভুমি তুলে ধরা হয়েছে। এই ৯টি দুর্নীতি মামলায় সর্বমোর্ট অর্থের পরিমান ১৫ হাজার কোটি টাকা।

লিফলেটের একেবারে শেষ প্রান্তে বলা হয়, এক টাকাও দুর্ণীতি না করে বেগম খালেদা জিয়াকে যদি জেলে যেতে হয়, তবে হাজার হাজার কোটি টাকার দুর্নীতির দায়ে অভিযুক্ত শেখ হাসিনা ও অন্যান্যদের কি শাস্তি হওয়া উচিৎ তা ভবিষ্যতে জনগনের আদালতেই নির্ধারিত হবে ইনশাল্লাহ।

এছাড়া বিএনপি চেয়ারপারসনের ছবি সম্বলিত ৯ দফা আহবান সম্বলিত আবেদনও প্রকাশ করেছে বিএনপি।

তিনি বলেছেন, বাংলাদেশের মানুষ দুঃসহ অবস্থা থেকে মুক্তি চায়। আমাকে আপনাদের কাছ থেকে বিচ্ছিন্ন করার চেষ্টা হলেও বিশ্বাস করবেন- আমি আপনাদের সঙ্গেই আছি। আপনারা গণতন্ত্রের জন্য, অধিকার প্রতিষ্ঠার জন্য, একটা সুষ্ঠু নির্বাচনের জন্য, জনগনের সরকার কায়েমের জন্য ঐক্যবদ্ধভাবে শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাবেন। আমি অন্যায়ের কাছে মাথানত করবো না।

এদিকে লিফলেট বিতরণ কর্মসূচি উপক্ষে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সকাল সাড়ে ৯টা থেকেই পুলিশ অবস্থান করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here