ধর্মীয় উসকানি ও বিভিন্ন শ্রেণির মানুষের মধ্যে বিভেদ সৃষ্টি; খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২৯ অক্টোবর

0
437
‘খালেদার হাত-পা শক্ত হয়ে গেছে, যে কোনো সময় অঘটন ঘটে যেতে পারে’

খবর৭১ঃ

ধর্মীয় উসকানি ও বিভিন্ন শ্রেণির মানুষের মধ্যে বিভেদ সৃষ্টির অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলার অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য আগামী ২৯ অক্টোবর দিন ধার্য করা হয়েছে। আজ রবিবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নুর এই তারিখ ধার্য করেন।

এদিন অভিযোগ গঠন বিষয়ে শুনানির দিন ধার্য ছিল। খালেদা জিয়া কারা হেফাজতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববদ্যিালয়ে চিকিৎসাধীন থাকায় তাকে আদালতে হাজির না করায় মামলার শুনানি পিছিয়ে দেওয়া হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৪ সালের ১৪ অক্টোবর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে হিন্দু সম্প্রদায়ের শুভ বিজয়ার অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে সংক্ষিপ্ত বক্তব্যের একপর্যায়ে খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার মুখোশ পরে আছে। আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাসী।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সব ধরণের মানুষের ওপর আঘাত করে। আর লোক দেখানো ধর্মনিরপেক্ষতার কথা বলে ধর্মীয় প্রতিষ্ঠান দখল করে নেয়। ধর্মনিরপেক্ষতার মুখোশ পরা এ জবর-দখলকারী সরকারের হাতে কোনো ধর্মের  মানুষই নিরাপদ নয়।

এই বক্তব্য গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর ধর্মীয় উসকানি দেওয়ার অভিযোগ ২০১৪ সালের ২১ অক্টোবর জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী আদালতে মামলা করেন। আদালত সরকারের অুনমোদন নিয়ে শাহবাগ থানাকে তদন্ত করতে নির্দেশ দেন। গত বছর ৩০ জুন তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়। প্রতিবেদনে খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের সত্যতা মিলেছে বলে উল্লেখ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here