ক্ষেতলালে পরিচালনা কমিটির দ্বন্দ্বের কারণে বেতন-বোনাস থেকে বঞ্চিত দুটি শিক্ষা প্রতিষ্ঠান!

0
259

এম এম আতাউর রহমান (জীবন)
জেলা প্রতিনিধি,জয়পুরহাট।

জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলায় দুটি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত ১০২ জন শিক্ষক-কর্মচারী এবার ঈদে তাদের বেতন ও বোনাসের টাকা তুলতে পারেনি।
জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলায় ক্ষেতলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ এবং হিন্দা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি নিয়ে ক্ষমতাসীন দলের দু’গ্রুপের মধ্যে জটিলতা, পারস্পরিক দ্বন্দ্ব এবং আদালতে বিচারাধীন মামলা থাকায় ১০২ জন শিক্ষক-কর্মচারীর বেতন-ভাতা চার মাস ধরে বন্ধ। আগামী ১৪ জুন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বেতন-বোনাসের অর্থ উঠানোর শেষ দিন। এখন পর্যন্ত তাদের বেতন উত্তোলনের বিল-ভাউচারে স্বাক্ষর নেওয়া হয়নি। এ ঈদে শিক্ষক-কর্মচারীরা তাদের বেতন এবং বোনাসের অর্থ তুলতে পারবেন কি-না সে বিষয়ে ও সংশয় আছে।
কয়েকজন শিক্ষক জানান, পরিচালনা কমিটির দ্বন্দ্বের কারণে দু’পক্ষের লোকজনই পাল্টাপাল্টি মামলা করেছেন। দু’পক্ষ যেভাবে পেশি শক্তি প্রদর্শন করছে, তাতে শঙ্কিত সবাই।
ক্ষেতলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ পরিচালনা কমিটির এক গ্রুপের সভাপতি এসএম সোলায়মান আলী বলেন, শিক্ষকরা তাদের ন্যায্য বেতন-বোনাস থেকে বঞ্চিত হবেন না। প্রশাসনের সঙ্গে কথা বলে সে ব্যবস্থা করে রাখা হয়েছে। অন্য গ্রুপের সভাপতি ও ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল মজিদ মোল্লা বলেন, আদালতে মামলা আছে। কোনো ভাবেই তার স্বাক্ষরে শিক্ষকরা বেতন-বোনাস উত্তোলন করতে পারবে না। জেলা শিক্ষা কর্মকর্তা ইব্রাহিম খলিলুল্লাহ বলেন, সংশ্নিষ্ট ব্যাংকের আইন কর্মকর্তারা ওই দুই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের বেতন-ভাতা প্রদানের বিষয়ে দুই ধরনের মতামত দিয়েছেন। তাই চূড়ান্ত সিদ্ধান্তের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে কাগজ পাঠানো হয়েছে। অধিদপ্তরের সিদ্ধান্ত পাওয়া মাত্রই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here