ক্রোয়েশিয়াকে যেভাবে উজ্জীবিত করেন প্রেসিডেন্ট কোলিন্দা

0
437

খবর ৭১: মাঠে বসে খেলাই দেখেন না, গ্যালারিতে উপচে পড়া দর্শকদের সঙ্গে বিশ্বকাপ ফুটবলে ক্রোয়েশিয়ার জয়ে দাঁড়িয়ে পড়েন, একাত্ম হয়ে যান মেক্সিকান ওয়েভে। এমনিতেই বিশ্বের সেক্সিতম প্রেসিডেন্ট হিসেবে খ্যাতি রয়েছে কোলিন্দা গ্রাবারের। সৈকতে বিকিনি পড়া তার লাস্যময়ী ছবি দেখে অনেকে অবাক হয়ে যান। এই গ্রাবারই নিঃসন্দেহে ক্রোয়েশিয়ার প্রতিযোগিতায় জিতে যাওয়ার ব্যাপারে এক দারুণ প্রেরণার প্রতীক হয়ে উঠেছেন।
ক্রোয়েশিয়ার খেলার দিন গ্যালারিতে কোলিন্দাকে দেখা যাবেই। পরণে থাকে দলের জার্সি, এতে প্রবল উৎসাহ পায় খেলোয়াড়রা। কাউকে কিছু না জানিয়ে গ্যালারি থেকে ব্যক্তিগতভাবে খেলোয়াড়াদের সঙ্গে দেখা করতে যান ড্রেসিং রুমে। শেষ ষোলের লড়াইয়ে ডেনমার্ককে হারানোর পর কোলিন্দাকে ড্রেসিং রুমে দেখে হতবাক হয়ে যান ক্রোট খেলোয়াড়রা। সে সময় খেলোয়াড়রা পোশাকও পাল্টাননি। অনেকে স্নান করবেন বলে অপেক্ষায় রয়েছেন। কারও পরনে শুধু শর্টস, তো কেউ শুধু অন্তর্বাস পরে ছিলেন। এ অবস্থায় অবস্থায় স্বয়ং প্রেসিডেন্ট হাজির হবেন তা খেলোয়াড়দের তা স্বপ্নেও ছিল না।
কোলিন্দা একে একে দলের প্রায় সকল খেলোয়াড়দের আলিঙ্গন করেন। ভালো খেলার জন্য বাহবা দেন। তারপর বেরিয়ে যান সেখান থেকে। প্রেসিডেন্টের আন্তরিকতা দেখেই খেলোয়াড়ারা এতটা উদ্বুদ্ধ হচ্ছেন, বলার বাকি রাখে না।
বিশ্বকাপের শুরু থেকেই প্রেসিডেন্ট কোলিন্দা রাশিয়ায় আছেন। কখনও বিকিনি পরে সমুদ্র সৈকতে, কখনও গ্যালারিতে, কখনও বা সটান ড্রেসিং রুমে তার আনাগোনা। ফুটবল নিয়ে যা চর্চা হচ্ছে, তাকে নিয়েও ক্রোয়েশিয়ায় সমান্তরাল চর্চা হচ্ছে। নিন্দুক ও বিরোধী শিবিরের দাবি, সামনের বছর নির্বাচন রয়েছে, তাই জনপ্রিয়তা বাড়াতেই এমন করছেন কোলিন্দা। তবে কারণ যাই হোক, আর কোনও রাষ্ট্রনায়ককে এর আগে বিশ্বকাপ ফুটবলে এমন উৎসাহ দিতে দেখা যায়নি নিজ দলকে। টিওআই
খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here