ক্রেমারের চোখে ‘কেউ ফেবারিট নয়’

0
298

খবর৭১: বাংলাদেশের মাটিতে শেষ দুই সিরিজে জিম্বাবুয়ে চরমভাবে পর্যুদস্ত হয়েছে। প্রথমে ২০১৪ সালে ৫-০‘তে ‘বাংলাওয়াশ। এরপর আবার ৩-০‘তে তুলোধুনো। টানা ৮ ম্যাচে নাজেহাল হবার পরও বাংলাদেশের মাটিতে নিজেদেরকে টাইগারদের সমান সমান ভাবা কতটা যৌক্তিক? এমন প্রশ্ন নিশ্চয়ই উঠছে। কিন্তু তারপরও কেন জিম্বাবুইয়ান অধিনায়ক তিন দলকে সমান শক্তিশালী বলে অভিহিত করেছেন? কেনইবা তিনি কাউকে ‘ফেবারিট’ বলতে নারাজ।

তবে গত বছর শ্রীলঙ্কার মাটিতে গিয়ে ১-১ ব্যবধানে সিরিজ ড্র করে এসেছে জিম্বাবুয়ে। সেটিই হয়তো এবার তিন জাতি সিরিজে তাদের আত্মবিশ্বাসের রসদ যোগাবে।

দলটির অধিনায়ক গ্রায়েম ক্রেমারের মতে, ‘কখনও কখনও বাংলাদেশ সফরটা বেশ কঠিনই হয়ে পড়ে। বাংলাদেশ নিজেদের ঘরের মাঠে অনুকূল কন্ডিশনে সব সময়ই ভাল খেলে।’

তার ভাষ্য, ‘আমাদের দলেও নবীন ও অভিজ্ঞদের সমন্বয় আছে। যাদের একটা বড় অংশের বাংলাদেশে আগে খেলার অভিজ্ঞতা আছে। বাংলাদেশের ক্রিকেটারদের আমরা ভালই চিনি। তাদের সম্পর্কে আমাদের ধারণা খুবই পরিষ্কার। তবে, আমরা এবার আগের চেয়ে ভালভাবে প্রস্তুত। কারণ, আমরা এবার এসেছি শ্রীলঙ্কার সাথে ওয়ানডে সিরিজ বিজয়ের সুখস্মৃতি নিয়ে।’

আর সেই সুখস্মৃতিকে ধরে রাখতে ব্রেন্ডন টেলর, কাইল জার্ভিসের মত অভিজ্ঞ ও কার্যকর পারফরমারদের কাছে বাড়তি প্রত্যাশা ক্রেমারের। একই সঙ্গে তার প্রত্যাশা ব্যাট হাতে অপেনার হ্যামিল্টন মাসাকাদজা লম্বা ইনিংস উপহার দেবে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here