ক্রিকেট থেকে অবসরে যাচ্ছেন ধোনি!

0
251

খবর ৭১ঃটেস্ট ক্রিকেট থেকেই আগেই বিদায় নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ২০১৪ সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজ চলা অবস্থায় অধিনায়ক ধোনি হঠাৎ ঘোষণা দেন তিনি আর টেস্ট ক্রিকেট খেলবেন না।

লংগার ভার্সনের ক্রিকেট থেকে বিদায় নিলেও সীমিত ওভারের ফর্মেটে খেলে যাচ্ছেন ৩৭ বছর বয়সী ভারতীয় এই উইকেটকিপার ব্যাটসম্যান।

বর্তমানে ইংল্যান্ড সফরে রয়েছে ভারত। সফরের শুরুতেই টি-টোয়েন্টি সিরিজ জেতা ভারতীয় দল, ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দাপটের সঙ্গে জয় পেলেও পরের দুই খেলায় টানা হেরে রীতিমতো সমালোচনায় পড়ে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি।

গত মঙ্গলবার যুক্তরাষ্ট্রের লিডসে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাট করে ২৫৬ রানে গুটিয়ে যায় ভারত। দলের ব্যাটিং ব্যর্থতার দিনে হাত খুলে খেলতে পারেননি সাবেক অধিনায়ক ধোনিও। ৬৬ বলে করেছেন ৪২ রান।

ফিনিশার হিসেবে ধোনির যে সুনাম রয়েছে, কিন্তু সাম্প্রতিক সময়ে তিনি তার সেরা ক্রিকেট খেলতে পারছেন না। শুধু লিডসেই নয়, এর আগের ম্যাচে লর্ডসেও ওয়ানডের স্টাইলে ব্যাটিং করতে পারেননি ক্রিকেট বিশ্বে ফিনিশার হিসেবে পরিচিত ধোনি। লর্ডসে ৫৯ বলে করেছেন মাত্র ৩৭ রান। এমন ব্যাটিংয়ের জন্য লর্ডসের দশর্করাও বিদ্রুপ করেছেন ভারতের বিশ্বকাপ জয়ী এই অধিনায়ককে।

মঙ্গলবার ইংল্যান্ডের বিপক্ষে ওয়নাডে সিরিজের তৃতীয় ম্যাচ শেষে আম্পায়ারের কাছ থেকে ম্যাচ বলটি চেয়ে নেন ধোনি। তারপরই সোশ্যাল মিডিয়ায় গুঞ্জন ওঠে তাহলে কি ধোনি ক্রিকেট থেকে অবসরে যাচ্ছেন?

যদিও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) বা ধোনির পক্ষ থেকে অবসর নিয়ে এখন কোনও তথ্য পাওয়া যায়নি।
খবর ৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here