ক্রিকইনফোর চোখে ২০১৭ সালে টাইগারদের সেরা সাফল্য আর ব্যর্থতা

0
319

খবর ৭১:২০১৫ সাল থেকেই বাংলাদেশের ক্রিকেটে নবযৌবনের সঞ্চার হয়েছে। ভালো-মন্দ মিলিয়ে নিজেদের নতুন উচ্চতায় নিয়ে যাচ্ছে টিম টাইগার।

চলতি বছরটি কেটেছে ভালো-মন্দ মিলিয়ে। টাইগার ক্যাপ্টেন মাশরাফি তো বলেই দিয়েছেন, শুরু এবং শেষটা অনেক বাজে হয়েছে। তবে মাঝে আছে দারুণ কিছু অর্জন। ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েসবসাই ক্রিকইনফোর চোখে দেখে নেওয়া যাক সারা বছরে টাইগারদের সেরা অর্জন এবং বিসর্জন।
বছরের শুরুতে নিউজিল্যন্ডে গিয়ে হোয়াইটওয়াশ হওয়ার পর শ্রীলঙ্কা সফরে যায় বাংলাদেশ। সেখানে তিন ফরম্যাটেই সিরিজ ড্র করে তারা। বছরে এটাই প্রথম সাফল্য টাইগারদের। কিন্তু ক্রিকইনফোর মতে, এ বছরে টাইগারদের সেরা সাফল্য হল ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট জয়। তামিম-সাকিবদের দুর্দান্ত নৈপূণ্যে প্রবল পরাক্রমশালী অস্ট্রেলিয়াকে মাটিতে নামানো চাট্টিখানি কথা নয়।

ক্রিকইনফোর চোখে এবছর বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় ব্যর্থতা দক্ষিণ আফ্রিকা সফর। অক্টোবর-নভেম্বরের এই ট্যুরে তিন ফরম্যাটেই হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। বছর শুরুর মত শেষটাও হয় হোয়াইটওয়াশের লজ্জা দিয়ে। ইংল্যন্ডের মাটিতে চ্যাম্পিয়নস ট্রফিতে আশা জাগানিয়া পারফর্মেন্সের পর এমন বাজে পারফর্মেন্স ক্রিকেটপ্রেমীদের আশাহত করেছে।
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here