ক্যারিয়ারের ২৫তম সেঞ্চুরি তুলে নিলেন কোহলি

0
201

খবর৭১ঃ পার্থের পিচে ক্যারিয়ারের ২৫তম টেস্ট সেঞ্চুরি তুলে নিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহালি। রবিবার (১৬ ডিসেম্বর) টেস্টের তৃতীয় দিনে ব্যাট করতে নেমে এ সেঞ্চুরি করেন তিনি। সেঞ্চুরির পথে ২১৪টি বল খেলেন তিনি।

তার এই ইনিংসে ১১টি চারের মার রয়েছে। শেষ পর্যন্ত ১২৩ রানে সাজঘরে ফেরেন তিনি। দুর্দান্ত এ ইনিংসে ১৩টি চার ও ১টি ছক্কার মার রয়েছে। তার এই সেঞ্চুরিতে ভর করে ম্যাচে ফিরে এসেছে ভারত।

শেষ খবর পাওয়া পর্যন্ত লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ৩২৬ রানে জবাবে ৭ উইকেটে ২৫৪ রান করেছে ভারত। ইশান্ত শার্মা ১ ও ঋষভ পন্থ ১৫ রানে ক্রিজে রয়েছেন। এখনও ৭২ রানে পিছিয়ে কোহলিবাহিনী।

টেস্টের দ্বিতীয় দিন ইনিংসের শুরুতে মাত্র ৫ দশমিক ১ ওভারে দুই ওপেনারকে হারিয়ে টিম ইন্ডিয়া যখন খাদের দিকে এগিয়ে যাচ্ছে, তখনই চেতেশ্বর পূজারাকে নিয়ে হাল ধরেন কোহলি।

দিনের শেষে যখন প্যাভিলিয়নে ফিরছেন, তখন সঙ্গী বদল হয়েছে বটে, তবে টিম ইন্ডিয়াকে বিপর্যয়ের মুখে পড়ার হাত থেকে অনেকটাই বাঁচিয়ে দিয়েছেন।

রবিবার দিনের শুরুতেই ফিরে গেছেন অজিঙ্কা রাহানে। নেথান লায়নের বলে ক্যাচ তুলে দিয়েছেন বিপক্ষ অধিনায়ক তথা উইকেটরক্ষক টিম পেইনের হাতে। গত কাল নিজের ৫১ রানের সঙ্গে আর কোনও রান জুড়তে পারেননি তিনি। তবে ফিরে যাওয়ার আগে খরচ করেছেন ১০৫ বল। সেই সঙ্গে কোহালির সঙ্গে মিলে চতুর্থ উইকেটে ৯০ রানের পার্টনারশিপও করেন। যা স্বস্তি ফিরিয়েছে ভারতীয় ড্রেসিং রুমে।

রাহানের পর সাজঘরে ফিরেছেন হনুমা বিহারীও। ৪৬ বলে মাত্র ২০ রান করে তিনি। এরপর ঋষভ পন্থকে সঙ্গী করে এগুচ্ছিলেন কোহলি। কিন্তু হঠাৎই ছন্দপতন ব্যক্তিগত ১২৩ রানে প্যাট কামিন্সের বলে সাজঘরে ফিরে যান তিনি।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here