কৌতুক অভিনেতা আনিসুর রহমান আনিস মারা গেছেন

0
630

খবর ৭১ঃ আনিসকে বলা হতো ‘হাসির রাজা’। প্রায় এক হাজার চলচ্চিত্রে অভিনয় করে দর্শকদের হাসির খোরাক যুগিয়েছেন তিনি। চলচ্চিত্রের স্বর্ণালি দিনের তারকা সেই কৌতুক অভিনেতা আনিসুর রহমান আনিস মারা গেছেন।

২৮ এপ্রিল, রবিবার রাত ১১টার দিকে তিনি টিকাটুলীর নিজ বাসায় মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৭৮ বছর।

অভিনেতা আনিসের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার জামাই মোহাম্মদ আলাউদ্দিন শিমুল। তিনি বলেন, রাতে নামাজ পড়ে ঘুমাতে গিয়েছিলেন বাবা (শ্বশুর)। ওখানেই তার স্ট্রোক হয়।

২৯ এপ্রিল, সোমবার সকাল ৯টার দিকে টিকাটুলী জামে মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তার মরদেহ জন্মস্থান ফেনীর ছাগলনাইয়া থানার বল্লবপুর গ্রামে নিয়ে যাওয়ার কথা। সেখানে বাদ আসর তাকে সমাহিত করা হবে।

১৯৬০ সালে ‘বিষকন্যা’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে তিনি অভিনেতা হিসেবে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। কিন্তু ছবিটি মুক্তি পায়নি। ১৯৬৩ সালে মুক্তি পায় আনিস অভিনীত প্রথম ছবি জিল্লুর রহমান পরিচালিত ‘এইতো জীবন’। তারপর থেকে তিনি অভিনয় করেই গেছেন। বাংলাদেশ টেলিভিশনের প্রতিষ্ঠালগ্ন থেকে তিনি অভিনয় করেছেন। নবাব সিরাজদ্দৌলা নাটকে গোলাম হোসেন চরিত্রে অভিনয় করে তিনি মঞ্চে ব্যাপক খ্যাতি অর্জন করেছিলেন।

এর আগে ৬ এপ্রিল দুপুর দেড়টার দিকে রাজধানীর পান্থপথের স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাংলা চলচ্চিত্রের আরেক কৌতুক অভিনেতা টেলি সামাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here