কোহলির সাইট ‘হ্যাক’ করেছেন বাংলাদেশি সমর্থকেরা!

0
286

খবর৭১ঃ এশিয়া কাপে সেঞ্চুরিয়ান লিটন দাসের বিতর্কিত আউট এখনও ভুলতে পারেননি টাইগার সমর্থকেরা। সেই আউটের জের ধরে বিরাট কোহলির অফিশিয়াল সাইট ‘হ্যাক’ করেছে বাংলাদেশের একটি হ্যাকার গ্রুপ।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাতে একাধিক ভারতীয় গণমাধ্যম এমন খবর জানিয়েছে। তবে বুধবার (৩ সেপ্টেম্বর) সকালে ভারতীয় অধিনায়কের সাইটটি সচল দেখা যায়।

মঙ্গলবার রাতে দেশটির গণমাধ্যম জানায়, সাইবার সিকিউরিটি অ্যান্ড ইন্টেলিজেন্স (সিএসআই) নামের বাংলাদেশের একটি গ্রুপ কোহলির অফিশিয়াল সাইট ‘হ্যাক’ করেছে। এই সংগঠনটি কোহলির সাইটে আইসিসিকে প্রশ্ন করেছে, ‘ক্রিকেট কি ভদ্রলোকের মতো খেলা হচ্ছে?’

সংগঠনটি কোহলির সাইটে ‘গ্যালারি’ অংশে তিনটি ছবি আপলোড করেছে। প্রথম ছবির বাঁ পাশে লেখা ‘হ্যাকড বাই সিএসআই’। তার ওপরে স্যুট পরিহিত একটি দেহাবয়ব, যার মস্তিষ্ক নেই এবং পেছনে পাখির ডানা। ডান পাশে লিটনের সেই আউটের পাঁচটি ছবি একত্রে সংযুক্ত করে জুড়ে দেয়া হয়েছে। পরের ছবিতে চারটি অংশ—যেখানে বাঘের ছবিসহ ওপরে লেখা সিএসআই। ডান পাশে স্যুট পরা সেই দেহাবয়ব আর নিচে বাঁ পাশে লিটনের আউটের সেই ছবি, যেখানে ছবির ওপরে একটি বার্তাও রয়েছে। পরের ছবিতে সেই বার্তা রয়েছে পুরো অংশে।

বার্তায় বলা হয়েছে, ‘প্রিয় আইসিসি, ক্রিকেট তো ভদ্রলোকের খেলা? সব দলেরই কি সমান অধিকার থাকা উচিত নয়? দয়া করে ব্যাখ্যা করো, এটা কীভাবে আউট? তোমরা যদি বিশ্বের সামনে আনুষ্ঠানিকভাবে ক্ষমা না চাও এবং আম্পায়ারদের শাস্তি না দাও, তাহলে যতবার সাইট পুনরুদ্ধার করবে ততবারই হ্যাক করা হবে। ভারতীয় ভাই-বোনদের বলছি, তোমাদের অসম্মান করছি না। অনুগ্রহ করে একটু ভেবে দেখ, তোমাদের দলের সঙ্গে এমন অবিচার হলে কেমন লাগত? ম্যাচে প্রতিটি দলকে সমান চোখে দেখা উচিত। আমরা এর শেষ দেখে ছাড়ব।’
খবর৭১/এস;

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here