কোর্টের রায় অমান্য করে জামালগঞ্জে সরকারি জলাশয় শুকিয়ে মাছ ধরার অভিযোগ

0
341

খবর৭১:জামালগঞ্জ প্রতিনিধি :
জামালগঞ্জ উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের সরকারি জলাশয় শুকিয়ে মাছ ধরার অভিযোগ পাওয়া গেছে।
গত ২৪ জানুয়ারি উপজেলা নির্বাহি অফিসার বরাবরে এলাকা বাসীর পক্ষে অভিযোগ দায়ের করেন লক্ষীপুর গ্রামের আব্দুল হাই’র পুত্র মো:প্রবাল মিয়া।
অভিযোগে জানা যায়,ফেনারবাঁক ইউনিয়নের কামারগাঁও মৌজার জেএল নং ১১৯,খতিয়ান নং ১ দাগ নং ৩৪, এরিয়া ১.১৭ ডোবা রকম ভূমি।
সরকারি রাজস্ব বৃদ্ধির স্বার্থে প্রতি বছর ১লাখ ২০ হাজার টাকায় লীজ প্রদান করা হয়ে থাকে।বিগত ২বছর যাবৎ কামারগাঁও গ্রামের আব্দুছ ছত্তার সরকারি রাজস্ব ফাকি দিয়ে ডিজেল পাম্প বসিয়ে সরকারি জলাশয় শুকিয়ে মাছ ধরার চেষ্টায় লিপ্ত রয়েছে।
গত বছর তৎকালীন নির্বাহি অফিসার শফি কামাল কে বিষয়টি অবহিত করলে সরজমিনে এসে ঘটনার সত্যতা পেয়ে ডিজেল মেশিন জব্দ করেন।কোন পক্ষকেই ভোগদখল না করার জন্য নির্দেশ দেন।নির্দেশ অমান্য করে এ বছরও আব্দুছ ছত্তার ডিজেল পাম্প বসিয়ে মাছ ধরার চেষ্টা করছে।ইতিমধ্যে কয়েক টি পার্টের মাছ ধরে বিক্রি করেছে। এতে করে সরকার রাজস্ব বঞ্চিত হচ্ছে। সরকারি জলাশয় অন্যের দখলে চলে যাচ্ছে।
আভিযোগে সরজমিনে তদন্ত করে সরকারি সম্পদ লুন্টনকারীদের বিরুদ্দে আইনগত ব্যাবস্হা নেওয়ার দাবি করেন।
এ ব্যাপারে কামারগাঁও গ্রামের মৃত মকরম অালীর ছেলে আব্দুছ ছত্তার বলেন, তিনি তপশীল কৃত ভূমিতে সহকারি জজ আদালত জামালগঞ্জ সত্ব মোকাদ্দমা ৩৩/২০১১দায়ের করিলে ২১/৭/২০১৩খ্রি: তারিখের রায় ও ৭/৮/১৩খ্রি:তারিখের ডিগ্রি বিপক্ষে চলে যায়।পরবর্তীতে এই আদেশের বিরুদ্দে বাদী আব্দুছ ছত্তার আপীল মোকাদ্দমা ১২৮/২০১৩ দায়ের করিলে।গত ৩/৩/২০১৬তারিখে আলালত স্হিতাবস্হা প্রদান করেন।এখন মামলা বিচারাধীন রয়েছে।
এ ব্যাপারে তফশীলদার আস আদ সরজমিনে গতকাল সোমবার দেখে এসে বলেন, তফশীল কৃত জলাশয়টি সরকারি।আদালের স্হিতাবস্হা রয়েছে।কেহ ভোগদখল না করতে বলে এসেছি।
উপজেলা নির্বাহি অফিসার শামীম আল ইমরান বলেন,
অভিযোগ পেয়েছি ভীমখালী তফশীলদা’র মাধ্যমে খোজ নিয়ে ভোগদখল কারীদের বিরুদ্দে আইন মোতাবেক ব্যবস্হা নেওয়া হবে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here