কোনো দলের বাহিনী হিসেবে কাজ করবেন না, পুলিশকে গণফোরাম সভাপতি

0
296

খবর ৭১:পুলিশকে কোনো দলের বাহিনী হিসেবে কাজ না করার আহবান জানিয়েছেন বাংলাদেশের সংবিধান প্রণেতা গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

শনিবার বিকালে সাতক্ষীরা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা গণফোরামের প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি এই আহবান জানান।

তিনি পুলিশের উদ্দেশ্যে বলেন, পুলিশকে কেউ অপব্যাবহার করতে পারবে না। কোনো দলের বাহিনী হিসেবে কাজ করবেন না। বাংলাদেশের পুলিশের মাথায় শাপলা রয়েছে। এই শাপলা হচ্ছে জাতীয় প্রতিক। এটা অর্জন করতে কোটি কোটি মানুষ জীবন দিয়েছে। ওই প্রতীকের সম্মান রক্ষা করতে হবে। কোনো দলের বাহিনী হিসেবে কাজ করবেন না।

নিজ দলের প্রার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, কোটি টাকা দিলেও আপনারা বিক্রি হবেন না।

গণফোরাম সভাপতি বলেন, অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে নির্বাচন কমিশনকে নিরপেক্ষভাবে কাজ করতে হবে।

বঙ্গবন্ধুর উদাহরণ টেনে তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে আমার সামনে প্রস্তাব দিয়ে বলা হয়েছিল আপনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হন। কিন্তু তিনি তা নাকচ করে বলেছিলেন, প্রধানমন্ত্রীত্ব নয়, আমি বাংলার মানুষের জন্য রাজনীতি করি। বঙ্গবন্ধু মাত্র ৫৫ বছর বয়সে জীবন দিয়ে প্রমাণ করেছেন। বঙ্গবন্ধু চেয়েছেন এই দেশের মানুষ নিজেরাই দেশের মালিক হয়ে দেশকে পরিচালনা করবেন। অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসাসহ দুর্নীতি, বৈষম্য ও সাম্প্রদায়িকতামুক্ত সমাজ গড়ার যে লক্ষ্য সেই লক্ষ্য বাস্তবায়নে ঐকমত্যই আমাদের শক্তি। এতে কি কারো দ্বিমত আছে?

প্রতিনিধি সম্মেলনে জেলা গণফোরামের সভাপতি প্রভাষক মামুনুর রহমানের সভাপতিত্বে বক্তৃতা করেন, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সহ-সভাপতি সাধারন সম্পাদক আব্দুল আজিজ, যুগ্ম সম্পাদক আ ও ম শফিক উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ, বিকল্পধারার মহাসচিব মেজর (অব) এমএ মান্নানসহ স্থানীয় নেতৃবৃন্দ।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here