কোনাবাড়ী এলাকায় স্পিনিং কারখানার তুলার গুদামে আগুন

0
260

খবর৭১ঃ গাজীপুরে আগুনে তুলা ও ঝুটের গুদাম পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (১৩ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে কোনাবাড়ী এলাকার জরুন রোডের কেয়া স্পিনিং কারখানার তুলার গুদামে ও দেওয়ালিয়াবাড়ি এলাকায় ঝুট গুদামে আগুন লাগার ঘটনা ঘটে।
জয়দেবপুর ফায়ার সার্ভিস স্টেশনের ইন্সপেক্টর ও কোনাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদ হোসেন জানান, গাজীপুর সিটে করপোরেশনের কোনাবাড়ি এলাকাস্থিত কেয়া স্পিনিং মিলের একটি তুলার গুদামে শনিবার রাত সাড়ে ১১ টার দিকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন টিন শেডের ওই গুদামে ছড়িয়ে পড়ে। ঘটনার সময় ওই গুদামটি তালাবদ্ধ ছিল। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টায় ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়। খবর পেয়ে জয়দেবপুর, সাভার ইপিজেড ও ডিবিএল স্টেশনের ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে।
তারা সোয়া এক ঘণ্টা চেষ্টার পর রাত পৌনে ১টার দিকে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসলেও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। তবে আগুন পুরোপুরি নেভাতে ফায়ার সার্ভিসের কর্মীরা রাতে কাজ করছিল। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুন লাগার ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুনে ওই তুলার গোডাউন ও মালামাল পুড়ে গেছে।

এদিকে, কালিয়াকৈর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মনোরঞ্জন সরকার জানান, একই রাত ৯টার দিকে একই থানার দেউলিয়াবাড়ি এলাকার একটি ঝুটের গোডাউনে আগুনের সূত্রাপাত হয়। মুহূর্তেই আগুন পাশের আলমগীর, সোহেল, আয়নাল ও রতনসহ ১০ জন মালিকের অপর ১৪টি গুদামে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের তিনটি, জয়দেবপুরের একটি, ডিবিএল স্টেশনের একটি ও সাভারের ইপিজেড ফায়ার সার্ভিসের একটিসহ মোট ছয়টি ইউনিট কর্মীরা প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা করে রাত ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ঝুটের ১৫টি গোডাউন ও মালামাল পুড়ে গেছে। তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের সঠিক কারণ জানা যায়নি।
খবর৭১ /জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here