কোটি টাকার স্বর্ণবারসহ ২ শুল্ক প্রতারক আটক

0
300

খবর৭১ঃ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২১০০ গ্রাম সোনার বারসহ ২ শুল্ক প্রতারককে আটক করেছে কাস্টমস গোয়েন্দা। আটক যাত্রীরা হলেন- সৈয়দ আহমদ ও মো. হারুন।

শুক্রবার (২৬ এপ্রিল) সিলেট থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইট নম্বর-বিজি ০২৩৬ যোগে আসা ২ জন যাত্রীর কাছ থেকে ২১০০ গ্রাম স্বর্ণবার জব্দ করা হয়।

কাস্টমস গোয়েন্দা সূত্রে জানা যায়, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ডোমেস্টিক টার্মিনালে সিলেট থেকে বাংলাদেশ বিমানে আসা দুজন যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান করে। এর পরিপ্রেক্ষিতে কাস্টমস গোয়েন্দার চৌকস দল ডোমেস্টিক টার্মিনালে ওই ফ্লাইটের যাত্রীদের ওপর সতর্ক দৃষ্টি রাখে। এক পর্যায়ে যাত্রীদেরকে শনাক্ত করা হয় এবং স্বর্ণের বিষয়ে জিজ্ঞাসা করা হয়। যাত্রীরা স্বর্ণ রাখার কথা অস্বীকার করলেও তাদের আচরণ সন্দেহজনক হওয়ায় স্বর্ণ থাকার বিষয়টি আরো স্পষ্ট হয়।

গোয়েন্দারা সৈয়দ আহমদের লাগেজ কাস্টমস গ্রিন চ্যানেলে এনে তল্লাশি করে তার সঙ্গে রাখা চশমার বক্সে স্কচটেপে মোড়ানো ৮টি স্বর্ণবার জব্দ করা হয়। অপর যাত্রী মো. হারুনকে আর্চওয়ে করানো হলে স্বর্ণ থাকার বিষয়টি স্পষ্ট হয়।

পরবর্তীতে জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন যে তার রেকটামে স্বর্ণ রয়েছে। পরে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে বিমানবন্দরের টয়লেটে তিনি একে একে ৫টি স্বর্ণের পোটলা বের করেন। পরবর্তীতে ব্যাগেজ কাউন্টারে এনে পোটলা খুলে ১০টি স্বর্ণবার পাওয়া যায়। জব্দকৃত স্বর্ণবারের মোট পরিমাণ ২১০০ গ্রাম। যার মূল্য এক কোটি পাঁচ লাখ টাকা।

স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here