কোটা বাতিলের পরিপত্র জারি

0
228

খবর ৭১: প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা বাতিল করে পরিপত্র জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বৃহস্পতিবার (৪ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহমেদ স্বাক্ষরিত এই পরিপত্র জারি করা হয়।

এতে উল্লেখ করা হয়, সব সরকারি দফতর, স্বায়ত্তশাসিত/আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং বিভিন্ন করপোরেশনে চাকরিতে সরাসরি নিয়োগের ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১৯৯৭ সালের ১৭ মার্চের  স্মারকে উল্লিখিত কোটা পদ্ধতি সংশোধন করে— ৯ম গ্রেড (পূর্বের প্রথম শ্রেণি) এবং ১০ থেকে ১৩তম গ্রেড (পূর্বের দ্বিতীয় শ্রেণি)  পদে সরাসরি নিয়োগের ক্ষেত্রে মেধার ভিত্তিতে নিয়োগ প্রদান করা হবে।

পরিপত্রে আরও বলা হয়— ৯ম গ্রেড (পূর্বের প্রথম শ্রেণি) এবং ১০ থেকে ১৩তম গ্রেড  (পূর্বের দ্বিতীয় শ্রেণি) পদে সরাসরি নিয়োগের ক্ষেত্রে বিদ্যমান কোটা পদ্ধতি বাতিল করা হলো।

উল্লেখ্য, এর আগে গত বুধবার (৩ অক্টোবর) প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে সরাসরি নিয়োগের ক্ষেত্রে বিদ্যমান কোটা পদ্ধতি বাতিলের প্রস্তাব অনুমোদন করেছে মন্ত্রিসভা। মন্ত্রিসভা বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বুধবার সচিবালয়ে সাংবাদিকদের বলেন, ‘দুই-একদিনের মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here