কোটার আন্দোলনকারীদের ওপর নির্যাতন মানা যায় না : এরশাদ

0
242

খবর ৭১: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর যে জুলুম-নির্যাতন চলছে তা মেনে নেওয়া যায় না। শুধু শিক্ষার্থী নয়, হামলা ও গ্রেপ্তার করা হচ্ছে অভিভাবকদেরকেও।
আজ বুধবার জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে সাবেক রাষ্ট্রদূত ও সচিব মেজর (অবসরপ্রাপ্ত) আশরাফ উদ দৌলার জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে এরশাদ এসব কথা বলেন।
এরশাদ বলেন, মত প্রকাশের অধিকার সবারই আছে, দাবি আদায়ের জন্য কথা বলার অধিকার সবারই আছে। কোনো নাগরিক অধিকারের দাবি তুলতে পারবে না, এটা হতে পারে না।
নন-এমপিও শিক্ষকদের আন্দোলন-কর্মসূচি প্রসঙ্গে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, শিক্ষকরা আজ রাস্তায় শুয়ে আমরণ অনশন করেছ। তাদের সঙ্গে কেউ কথা বলার প্রয়োজন বোধ করছে না। অথচ শিক্ষকরাই জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। মাদক ও চোরাকারবারী এখন সংসদেই আছে। মাদকের ছোবলে দেশের সংস্কৃতি ও সমাজ ব্যবস্থা ধ্বংস হয়ে যাচ্ছে।
রাজনীতির অবক্ষয়ে হতাশা প্রকাশ করে তিনি বলেন, ‘সাধারণ মানুষ এখন রাজনীতিবিদদের ঘৃণা করে। আমরা ক্ষমতায় গিয়ে রাজনীতিতে গুণগত পরিবর্তন আনব।’
আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে এরশাদ বলেন, ‘বিএনপি নির্বাচনে এল-কী এল না তাতে কিছু এসে যায় না। বিএনপি নির্বাচনে এলে এক ধরনের প্রস্তুতি আর নির্বাচনে না এলে অন্য কৌশলে নির্বাচন করবে জাতীয় পার্টি। আমরা নির্বাচন করব, জাতীয় পার্টি নির্বাচনের জন্য প্রস্তুত। ৩০০ আসনেই আমাদের প্রস্তুতি আছে, আমরা নির্বাচনে জয়ের স্বপ্ন দেখছি। ক্ষমতায় থাকাটাই বড় কথা নয়, মানুষের ভালোবাসা অর্জনই রাজনীতির মূল লক্ষ্য।’
এ সময় মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, ‘জাতীয় নির্বাচন নিয়ে অশনী সংকেত আছে। এ অবস্থায় দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা জাতীয় পার্টিতে যোগদান করছে, এটা অবশ্যই আমাদের জন্য ইতিবাচক। আওয়ামী লীগ ও বিএনপি দেশ পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে তাই আগামী নির্বাচনে সাধারণ মানুষ জাতীয় পার্টিকেই রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়।’
এ সময় আরও বক্তব্য দেন জাতীয় পার্টির মহাসচির এ বি এম রুহুল আমিন হাওলাদার। উপস্থিত ছিলেন সভাপতিমণ্ডলির সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সুনীল শুভ রায়, মেজর (অবসরপ্রাপ্ত) খালেদ আকতার, শফিকুল ইসলাম সেন্টু, মোস্তাফিজুর রহমান প্রমুখ।
খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here