কেরালায় সৃষ্ট বন্যায় ৭ দিনে ৬৭ জনের মৃত্যু

0
216

খবর৭১:ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায় কয়েক দিনের ভারি বর্ষণের ফলে সৃষ্ট বন্যায় ৭ দিনে ৬৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শুধু বুধবারই (১৫ আগস্ট) মৃত্যু হয়েছে ২৫ জনের। ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, কেরালার এবারের বর্ষাকালটি প্রায় এক শতকের মধ্যে সবচেয়ে মারাত্মক বর্ষণের সাক্ষী হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের (এনডিআরএফ) পাশাপাশি দেশটির সেনা, নৌ ও বিমান বাহিনী উদ্ধার ও ত্রাণ তৎপরতায় অংশ নিয়েছে।

বৃষ্টি ও বন্যার কারণে হওয়া ভয়াবহ ধ্বংসযজ্ঞের কারণে কেরালার সরকার চলতি মাসের ওনাম উৎসব বাতিল ঘোষণা করেছে। উৎসবের সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য মুখ্যমুন্ত্রী পিনারাই বিজয়নের সরকার যে ৩০ কোটি রুপি বরাদ্দ রেখেছিল, তা তার দুর্যোগ ত্রাণ তহবিলে স্থানান্তর করা হয়েছে।

রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেন, পুরো রাজ্যে সতকর্তা জারি করা হয়েছে। যতদূর সম্ভব স্বাধীনতার পর চলতি মৌসুমে ভয়াবহ বৃষ্টি হয়েছে।

রাজ্য সরকারের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, টানা বৃষ্টিপাতের কারণে রানওয়ে ও পার্কিং এলাকায় বন্যা দেখা দেয়ায় ভারতের কেরালার কোচি বিমানবন্দরে শনিবার (১৮ আগস্ট) দুপুর ২টা পর্যন্ত সব ধরনের ফ্লাইট ওঠা-নামা বন্ধ থাকবে।

এনডিটিভি আরও জানায়, কোচিমুখী ফ্লাইটগুলোকে অন্য বিমানবন্দরে সরিয়ে দেয়া হচ্ছে। ভারী বর্ষণ ও বন্যায় কেরালার ট্রেন যোগাযোগ ব্যবস্থাও ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক ট্রেন দেরিতে যাতায়াত করছে, অনেকগুলোর যাত্রা বাতিল হয়েছে।
বন্যার কারণে রাজ্যের ১০ হাজার কিলোমিটারের বেশি রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে।

খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here