কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ সৌম্য-সাব্বিরসহ ৬ ক্রিকেটার

0
371

খবর৭১: চুক্তিবদ্ধ ক্রিকেটারের সংখ্যা কমিয়ে আনা হচ্ছে ২ জনে এমন গুঞ্জন আগেই ছিল। এরপর শোনা গেলো, ৪ জনকে বাদ দেয়া হচ্ছে বিসিবির নতুন কেন্দ্রীয় চুক্তি থেকে। ১৬ থেকে নামিয়ে সংখ্যাটা করা হচ্ছে ১২ জনে; কিন্তু গুঞ্জনের এটাও ঠিক হলো না। শেষ পর্যন্ত ৬ জনকে বাদ দেয়া হয়েছে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে।

বাদ পড়া ক্রিকেটারদের মধ্যে রয়েছেন সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, কামরুল ইসলাম রাব্বি, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ এবং সাব্বির রহমান।

বুধবার (১৮ এপ্রিল) নতুন মেয়াদের জন্য কেন্দ্রীয় চুক্তিভুক্ত খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এদিন বিসিবির বোর্ড মিটিংয়ে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

শুধু ৬ জন কমানোই নয়, ক্রিকেটারদের বেতন বাড়ানোর যে গুঞ্জন ছিল, সেটাও সত্য হয়নি। নতুন চুক্তিবদ্ধ ১০ ক্রিকেটারের কোনো বেতন-ভাতা বাড়ানো হয়নি। আজ বিসিবির কার্যনির্বাহী কমিটির সভা শেষে সাংবাদিকদের সামনে এ ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

গত বছর কেন্দ্রীয় চুক্তিতে ১৬ জন ক্রিকেটারকে রাখা হলেও এবার রাখা হয়েছে দশ জন ক্রিকেটারকে। কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত ও কামরুল ইসলাম রাব্বি। এবার ক্রিকেটারদের বেতন বাড়ানো হয়নি।

গত ডিসেম্বরেই কেন্দ্রীয় চুক্তির আগের মেয়াদ শেষ হয়। অর্থাৎ, গত জানুয়ারি থেকে নতুন চুক্তির মেয়াদ কার্যকর হবে। এবার কেন্দ্রীয় চুক্তিতে থাকা দশ ক্রিকেটার হচ্ছেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, মুমিনুল হক, রুবেল হোসেন, তাইজুল ইসলাম।

‘এ প্লাস’ ক্যাটাগরির খেলোয়াড়দের মাসিক বেতন চার লক্ষ টাকা করে। ‘এ’ ক্যাটাগরির খেলোয়াড়দের বেতন তিন লক্ষ টাকা করে। ‘বি’ ক্যাটাগরির খেলোয়াড়দের বেতন দুই লক্ষ টাকা করে। ‘সি’ ক্যাটাগরির খেলোয়াড়দের বেতন দেড় লক্ষ টাকা করে। ‘ডি’ ক্যাটাগরির খেলোয়াড়দের বেতন এক লক্ষ টাকা করে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here