কুয়াকাটা সৈকতে সুপার মুন দেখলেন পর্যটকরা

0
360

রাকিব হাসান, পটুয়াখালী জেলা প্রতিনিধি ॥
কুয়াকাটা সৈকতে সুপার মুন দেখতে ভিড় জমে শত শত পর্যটক-দর্শনার্থীসহ স্থানীয় মানুষ। এ লক্ষ্যে বুধবার বিকেলে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয় সচেতনতামূলক এক সেমিনারের আয়োজন করে।
পর্যবেক্ষন ক্যাম্প কুয়াকাটা সৈকতের অস্থায়ী মঞ্চে সচেতনতা এবং ব্লু মুন দেখার কলাকৌশলসহ প্রযুক্তিগত সহায়তা বিষয়ক এ সেমিনারে বক্তব্য রাখেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের মহাপরিচালক অতিরিক্ত সচিব স্বপন কুমার রায়, অতিরিক্ত সচিব ইতি রাণী পোদ্দার, পটুয়াখালী জেলা প্রশাসক ড. মোঃ মাছুমুর রহমান, কলাপাড়া ইউএনও মোঃ তানভীর রহমান। সভাপতিত্ব করেন কুয়াকাটা পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা।
উন্নত এবং আধুনিক টেলিস্কোপের মাধ্যমে চন্দ্রগ্রহণ দেখতে কুয়াকাটা সৈকতে ভিড় জমে যায় উৎসুক নর-নারীর। ব্লু মুন দেখার এ সুযোগকে হাতছাড়া করেনি কুয়াকাটায় আগত পর্যটকরাও। জেলা প্রশাসনের সহায়তায় এমন উদ্যোগকে স্বাগত জানান উৎসুক মানুষ। ব্লু মুন দেখার এই কার্যক্রম চলে রাত ৯টা পর্যন্ত।
মাঘী পূর্ণিমার এই তিথীতে উদীত চন্দ্রগ্রহণসহ ব্লু মুন কিংবা সুপার মুন দেখার জীবনের মাত্র একটিবারের এই বিরল সুযোগ কেউ হাতছাড়া করতে চায়নি। তাই কুয়াকাটা সৈকতে বুধবারের ব্লু মুন দেখার উপভোগ্য পরিণত হয় উৎসবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here