কুয়াকাটায় র‌্যাবের অভিযানে ১১মণ জাটকা জব্দ, অর্থদণ্ড

0
232

রাকিবহাসান পটুয়াখালী জেলা প্রতিনিধি :
কুয়াকাটা ও মৎস্যবন্দর মহিপুরে র‌্যাব-৮ অভিযান চালিয়ে ১১মণ জাটকা ইলিশ জব্দ করেছে। এসময় ভ্রম্যমাণ আদালতের মাধ্যমে ৩ মৎস্য ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। জব্দকৃত মাছগুলো এতিমখানা ও স্থানীয়দের মাঝে বিলিয়ে দেয়া হয়েছে। সোমবার শেষ বিকেলে র‌্যাবের এ অভিযান চালানো হয়।
পটুয়াখালী র‌্যাব-৮ এর এসআই মোঃ সুমন বনিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে মৎস্যবন্দর আলীপুর এবং কুয়াকটার মৎস্য আড়ৎগুলোতে অভিযান চালিয়ে এ মাছ জব্দ করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) খন্দকার মোঃ রবিউল ইসলাম’র নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সিকদার বাজারের মৎস্য ব্যবসায়ী মোঃ সামীম হাওলাদার, মেয়র বাজারের দুই ব্যবসায়ী মোঃ জলিল, মোঃ জাহাঙ্গীর হোসেনসহ প্রত্যেককে ৫ হাজার টাকা করে নগদ জরিমানা করা হয়। জব্দকৃত জাটকা আলীপুর ও কুয়াকাটার বিভিন্ন এতিমখানা এবং স্থানীয় দুঃস্থদের মাঝে বিলিয়ে দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন, পটুয়াখালী র‌্যাব-৮ এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ছুরু আলমসহ র‌্যাব সদস্যরা।
নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম সাংবাদিকদের বলেন, মৎস্য সংরক্ষণ আইনের ৪ ধারায় প্রাথমিকভাবে অপরাধ প্রমানিত হওয়ায় ৩ ব্যবসায়িকে অর্থদন্ড দেয়া হয়েছে। এ অভিযানের মাধ্যমে অসাধু মৎস্য ব্যবসায়িদেরকে জাটকা ইলিশ কেনাবেচা করতে সতর্ক করা হলো।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here