কুড়িগ্রামে ২৭তম আন্তর্জাতিক ও ২০তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

0
414

আরিফুল ইসলাম সুজন, কুড়িগ্রাম প্রতিনিধিঃ
‘সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ণ’ এই প্রতিপাদ্যকে নিয়ে সারা দেশের ন্যায় কুড়িগ্রামেও ২৭তম আন্তর্জাতিক ও ২০তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে র‌্যালি, আলোচনাসভা, সহায়ক উপকরণ প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সোমবার সকালে জেলা প্রশাসন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এরপর জেলা প্রশাসন স্বপ্নকুঁড়ি হলরুমে আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সুলতানা পারভীন। সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক এস.এম জোবাইদুল ইসলাম’র সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমান, কৃষি সম্প্রসারণ বিভাগের প্রশিক্ষণ কর্মকর্তা আব্দুর রশীদ, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালটেন্ট ডা: জামালুর করিম প্রমুখ। পরে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের সহযোগিতায় ১২ জন প্রতিবন্ধীর মাঝে ৫টি হুইল চেয়ার, ১টি হেয়ারিং এইড, ২টি ওয়ার্কার, ২টি কর্ণার চেয়ার, ১টি স্টান্ডিং ফ্রেম ও ১টি টয়লেট চেয়ার বিতরণ করা হয়।
প্রতিবন্ধী বিদ্যালয় সমূহ ও বেসরকারি উন্নয়ন সংস্থার সহযোগিতায় জেলা প্রশাসন, সমাজসেবা অধিদপ্তর ও প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র অনুষ্ঠানের আয়োজন করে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here