কুড়িগ্রামে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের২য় মৃত্যুবার্ষিকী পালিত

0
326

আরিফুল ইসলাম সুজন কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামে শ্রদ্ধা ও গাম্ভির্য্যপূর্ণ পরিবেশে দেশবরেণ্য সব্যসাচী লেখক কুড়িগ্রামের সন্তান সৈয়দ শামসুল হকের ২য় মৃত্যুবার্ষিকী যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে কবির সমাধীতে জেলা প্রশাসন ও সর্বস্তরের মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন ফুলেল শ্রদ্ধা জানায়।
পরে কবির সমাধীস্থল থেকে একটি শোক র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে জেলা প্রশাসন স্বপ্নকুঁড়ি মিলনায়তনে কবির আত্মজীবনী নিয়ে আলোচনা সভা ও জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। আলোচনা সভায় জেলা প্রশাসক সুলতানা পারভীন’র সভাপতিত্বে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা: এস.এম আমিনুল ইসলাম, জেলা আইনজীবী সমিতিরি সভাপতি অ্যাডভোকেট এস.এম আব্রামহাম লিংকন, কুড়িগ্রাম প্রেস ক্লাবের সভাপতি এড. আহসান হাবীব নীলু, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, প্রমুখ।
এসময় বক্তারা সৈয়দ হকের নামে স্মৃতি কমপ্লেক্সের কাজ দ্রুত শুরু করাসহ তার নামে কুড়িগ্রামে একটি বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার দাবি জানান।
#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here