কুড়িগ্রামে বাংলাদেশ ভাওয়াইয়া একাডেমির রজতজয়ন্তী উপলক্ষে সংবাদ সম্মেলন

0
326

কুড়িগ্রাম প্রতিনিধি:
বাংলাদেশ ভাওয়াইয়া একাডেমির ২৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন একাডেমির পরিচালক বিশিষ্ট ভাওয়াইয়া শিল্পী, সংগঠক ও গবেষক ভূপতি ভূষণ বর্মা। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উদযাপন কমিটির সহ-সভাপতি তৌহিদ-উল-ইসলাম, সহ-সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, সদস্য ইউসুফ আলমগীর, মাহফুজার রহমান রাজু। আগামী ১০ মে রজত জয়ন্তী উদযাপন উপলক্ষে আনন্দ র‌্যালি, আলোচনা সভা, মধ্যরাত ব্যাপি ভাওয়াইয়া সঙ্গীত পরিবেশনা ও তিন কৃতি শিল্পীকে দেয়া হবে মরনোত্তর গুণিজন সম্মাননা।
অনুষ্ঠানে ভাওয়াইয়া গানের তাৎপর্য তুলে ধরতে সুদূর ভারত থেকে আমন্ত্রণ জানানো হয়েছে সিকিম বিশ^বিদ্যালয়ের সঙ্গীত বিভাগের অধ্যাপক জয়ন্ত কুমার বর্মণ ও রংপুর বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদকে। সঙ্গীতানুষ্ঠানে কুড়িগ্রাম, রংপুর ও লালমনিরহাট জেলাসহ ভারতের কুচবিহার ও আসাম অ লের খ্যাতিমান শিল্পীরা সঙ্গীত পরিবেশন করবেন। মরনোত্তর সম্মাননা প্রদান করা হবে ভাওয়াইয়া যুবরাজ কছিম উদ্দীন, গীতিকার নুরুল ইসলাম জাহিদ ও ভাওয়াইয়া রত্ন রবীন্দ্রনাথ মিশ্রকে।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়’র পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ ভাওযাইয়া একাডেমি’র আয়োজনে রজত জয়ন্তী উদযাপন করা হচ্ছে। সংবাদ সম্মেলনে কুড়িগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব, সহ-সভাপতি রেজাউল করিম রেজাসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here