কুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনবার্সনে উপকারভোগীর মাঝে সহায়তা প্রদান

0
292

কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনবার্সনে মোবাইল সিম এবং মোবাইল ব্যাংকিং অপারেটর রকেট এর মাধ্যমে কাজের বিনিময়ে অর্থ কর্মসূচীর টাকা এবং সবজী বীজ বিতরণ করা হয়েছে।
বুধবার দুপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত

লোকজন জরুরী পুনবার্সন ও ক্ষমতায়ন প্রকল্পের আওতায় কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছি ইউনিয়নের ৯০০ উপকারভোগী পরিবাররের মাঝে এই সহায়তা দেয়া হয়।
বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিন আল পারভেজ, পাঁচগাছি ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন মাষ্টার, যাত্রাপৃুর ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী, সলিডারিটির নির্বাহী পরিচালক হারুন অর রশিদ লাল, ফ্রি প্রকল্পের ব্যবস্থাপক মাহমুদ হোসেন, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর ফ্রি প্রকল্প ব্যবস্থাপক রিয়াজ উদ্দিন, সলিডারিটির কারিগরী সমন্বয়কারী মঈদুল ইসলাম, জান্নাতি আকতার বানু প্রমুখ।
ইউকেএইড এর অর্থায়নে প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সার্বিক সহযোগিতায় স্থানীয় উন্নয়ন সংস্থা সলিডারিটি-কুড়িগ্রাম প্রকল্পটি বাস্তবায়ন করছে।
প্রকল্পের আওতায় সদর উপজেলার পাঁচগাছি ইউনিয়নের ৯০০ পরিবারের প্রতি পরিবার কাজের বিনিময় অর্থ বাবদ ৪০০০ টাকা (২৫০ টাকা করে ১৬ দিন), জীবিকায়নের জন্য নগদ অর্থ বাবদ ৪০০০ টাকা ছাড়াও ৭৫০ টাকা সমপরিমাণ বিভিন্ন সবজী বীজ, সার ও কৃষি উপকরণ, সচেতনতা ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন বাবদ ১০০০ টাকা এবং স্বাস্থ্য সম্মত পায়খানা, নলকূপ সহায়তকা হিসেবে দেয়া হয়।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here