কুষ্টিয়ায় স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

0
342

খবর ৭১: কুষ্টিয়ায় গৃহবধু শাহানারা হত্যা মামলায় স্বামী আতিয়ার রহমান (৩৫)কে ফাঁসির আদেশ ও অর্থদণ্ডাদেশ দিয়েছে আদালত।
বুধবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার জেলা দায়রা ও জজ আদালত (নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল) এর বিচারক মুন্সী মো: মশিয়ার রহমান এ রায় দেন। রায় ঘোষনার সময় এ মামলার প্রধান আসামি আতিয়ার রহমান পলাতক ছিলেন।
নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল পিপি আকরাম হোসেন দুলাল জানান, ২০০৩ সালে কুষ্টিয়া সদর উপজেলা হররা গ্রামের মৃত বাদশা মিয়ার মেয়ে শাহানার সাথে পাশের গ্রামের মৃত সোনা শেখের ছেলে আতিয়ার রহমানের বিয়ে হয়।
বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে আতিয়ার ও তার পরিবার শাহানারার উপর নির্যাতন চালাতো। যৌতুকের টাকা দিতে না পারায় কয়েক দফায় শশুরবাড়ির লোকজন তাকে বাপের বাড়িতে পাঠিয়ে দেয়।
সর্বশেষ ২০০৬ সালের ২৭ সেপ্টেম্বর রাতে যৌতুকের ৫০ হাজার টাকা আনার জন্য শাহানারার উপর চাপ সৃষ্টি করে। প্রতিবাদ করলে তার স্বামী আতিয়ার ও পরিবারের লোকজন শাহানারাকে হত্যা করে। ঘটনার পরের দিন কুষ্টিয়া মডেল থানায় নিহত শাহানারার ভাই মোঃ মনিরুজ্জামান ওরফে মানিক বাদী হয়ে আতিয়ার রহমান ও তার তিনভাই বজলু,ফজলু ও মেজবারকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।
বুধবার দীর্ঘ শুনানী শেষে বিচারক প্রধান আসামি আতিয়ারের অবর্তমানে ফাঁসির আদেশ ও ৫০ হাজার টাকা জরিমানা করেন। মামলার বাকি আসামিদের খালাস দেয়া হয়েছে।
খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here