কুমিল্লায় নির্মাণাধীন ভবনের ছাদ ধ্বসে শ্রমিক নিহতঃ আহত ১৪।।তদন্ত কমিটি গঠন

0
512
কুমিল্লায় নির্মাণাধীন ভবনের ছাদ ধ্বসে শ্রমিক নিহতঃ আহত ১৪।।তদন্ত কমিটি গঠন

মোঃ রাসেল মিয়া, কুমিল্লা প্রতিনিধি ঃ কুমিল্লায় নির্মাণাধীন একটি বহুতল ভবনের ছাদ ধ্বসে রেজা (২২) নামে একজন নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছে আরও অন্তত ১৪ শ্রমিক। তাদের মধ্যে ১১জন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে এবং অন্যান্যদের নগরীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে কুমিল্লা নগরীর কান্দিরপাড় এলাকার রুপায়ন-দেলোয়ার টাওয়ারের ৩য় তলার নকশার ছাদ ঢালাইকালে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট পুলিশ ও স্থানীয়দের সহায়তায় উদ্ধার কাজ শুরু করে।

কুমিল্লা জেলা প্রশাসক অাবুল ফজল মীর ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান,রুপায়ন দেলোয়ার টাওয়ারে ঘটনায় এডিএম,অতিরিক্ত পুলিশ সুপার,গনপূর্তের প্রকৌশলী ও ফায়ার সার্ভিসের উপ-পরিচালক এদের নিয়ে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে, নিহত শ্রমিকের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা দেয়া হবে এবং অাহতের সার্বিক চিকিৎসার ব্যবস্থা গ্রহন করা হবে।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন জানান, শুক্রবার প্রায় ৪০ জন শ্রমিক সেখানে ঢালাইয়ের কাজ করছিলেন। ধারনা করা হচ্ছে নির্মাণাধীন ছাদের সেন্টারিংয়ের সমস্যার কারণে একাংশ ধ্বসে পড়েছে। ঘটনাস্থল থেকে ১৫ জনকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্যে হাসপাতালে নেয়ার পর রেজা নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। ওই শ্রমিকের বাড়ি রংপুর জেলার পীরের হাট এলাকায়।

কুমিল্লা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক প্রাণ নাথ জানান, নির্মাণ ক্রটির কারণে ছাদের বর্ধিত অংশ ভেঙে পড়েছে। ঘটনাস্থলে চাপা পড়ে থাকা অন্তত ১৫ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে কুমিল্লা মেডিকেলে ১১জন চিকিৎসাধীন রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here