কুমিল্লায় ডেমু ট্রেন-ট্রাকের সাথে সংঘর্ষ : রেল যোগাযোগ বন্ধ

0
441

সাজু সরকার, কুমিল্লা প্রতিনিধি:
কুমিল্লার বানাসুয়া রেল ব্রিজের কাছে একটি ট্রাকের সাথে ডেমু ট্রেনের সংঘর্ষে চট্রগ্রামের সাথে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।অরক্ষিত ক্রসিংয়ে একটি ডেমু ট্রেনের সঙ্গে বালো ট্রাকের ধাক্কা লেগেছে। এতে ওই ডেমু ট্রেনের একটি বগির আটটি চাকা লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় চট্রগ্রামের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। শনিবার সকাল সোয়া ৯টার দিকে জেলার বানাসোয়া এলাকায় এ ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নজরুল ইসলাম জানান, ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া থেকে যাত্রীবাহী একটি ডেমু ট্রেন কুমিল্লায় যাচ্ছিল। পথে বানাসোয়ার অরক্ষিত রেলক্রসিং এলাকায় রেললাইপ পার হওয়ার সময় একটি ট্রাক্টরকে ধাক্কা দেয় ওই ট্রেনটি। এতে ওই ডেমু ট্রেনের একটি বগির আটটি চাকা লাইনচ্যুত হয়েছে।
এ ঘটনায় চট্রগ্রামের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।
এ বিষয়ে রেলওয়ের সিনিয়র উপ-সহকারী প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার জানান, লাকসাম থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। ঘণ্টা দুয়েকের মধ্যেই রেল যোগাযোগ স্বাভাবিক হবে।
এ দিকে ওই দুর্ঘটনার পর ঢাকাগামী আন্তঃনগর সুবর্ণ এক্সপ্রেস কুমিল্লা স্টেশনে এবং ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ময়নামতি স্টেশনে আটকা পড়েছে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here