কিউবায় ১০৪ আরোহী নিয়ে উড়োজাহাজ বিধ্বস্ত, নিহত শতাধিক

0
274

খবর ৭১:কিউবার হাভানায় ১০৪ জন যাত্রী নিয়ে একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনায় শতাধিক যাত্রী নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে কিউবার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম।

শুক্রবার (১৮ মে) স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় দেশটির হোসে মারতি আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে। এখন পর্যন্ত তিনজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে তিনজনের অবস্থাই আশঙ্কাজনক বলে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

কিউবার জাতীয় এয়ারলাইন সংস্থা কিউবানা ডি অ্যাভিয়েশনের বিধ্বস্ত উড়োজাহাজটি বোয়িং ৭৩৭ মডেলের। উড্ডয়নের কিছুক্ষণ পরই উড়োজাহাজটি নিচে নেমে আসে এবং বিধ্বস্ত হয়। বিধ্বস্তের পর পরই উড়োজাহাজটিতে আগুন ধরে যায়।

এএফপির প্রতিবেদনে বলা হয়, উড়োজাহাজটিতে ১০৪ জন আরোহী ছিলেন।

রেডিও হাভানা কিউবা জানিয়েছে, উড়োজাহাজটি যাত্রী নিয়ে হাভানা থেকে হলগুইন শহরে যাচ্ছিল। এটি ছিল অভ্যন্তরীণ ফ্লাইট। দুর্ঘটনার পর পরই অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধারকাজ শুরু করেছে। উড়োজাহাজ বিধ্বস্তের কারণ সম্পর্কে কিছু জানা যায়নি।

দুর্ঘটনার পর উদ্ধারকাজ পরিদর্শনে যান কিউবার প্রেসিডেন্ট মিগেল ডিয়াজ-কানেল। আন্তর্জাতিক সংবাদ সংস্থা এএফপিকে তিনি বলেন, সত্যি দুর্ভাগ্যজনক একটি ঘটনা।

দুর্ঘটনায় অনেক প্রাণহানির আশঙ্কা করে তিনি বলেন, শতাধিক যাত্রী নিহত হওয়ার আশঙ্কা করছি। যাত্রী ছাড়াও উড়োজাহাজটিতে নয়জন ক্রু ছিলেন বলে প্রেসিডেন্ট মিগেল ডিয়াজ জানান।

জানা গেছে, দুর্ঘটনার পরপরই বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ করে দেওয়া হয়েছে। দুর্ঘটনায় পড়া উড়োজাহাজটি ২৬ বছরের পুরনো। প্যানোরমা এয়ারলাইন্সের কাছ থেকে ভাড়া নিয়ে সেটি চালানো হচ্ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here