কাল ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন, নীলফামারী জেলায় ৩ লাখ শিশুকে ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে

0
267

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ
কাল শনিবার দেশজুড়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম শুরু হবে। এ উপলক্ষে সৈয়দপুরসহ নীলফামারী জেলায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের এ কার্যক্রম সফল করতে নীলফামারী জেলা ও উপজেলা প্রশাসনসহ পৌর কর্তৃপক্ষ জোটবদ্ধভাবে ক্যাম্পেইন পরিচালনায় সক্রিয় রয়েছে।
নীলফামারী সিভিল সার্জন দপ্তর সূত্রে জানা যায়, শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত জেলা জুড়ে এ ক্যাম্পেইন চলবে। এ জন্য জেলার ৬ উপজেলায় ১ হাজার ৬০টি কেন্দ্র স্থাপন করা হয়েছে। এসব কেন্দ্র থেকে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ ক্যাম্পেইনে মোট ২ লাখ ৯৭ হাজার ৯৬৫ জন শিশুকে ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যস্থির করা হয়েছে। এর মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ২৯ হাজার ৫৯টি শিশুকে নীল রঙের এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২লাখ ৬৮ হাজার ৯০৬টি শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।
সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন জানান, কর্মসূচি তদারক করার জন্য প্রথম সারির ১৮৩ জন সুপারভাইজার এবং ৫৪৯ জন তদারককারী নিয়োগ দেয়া হয়েছে। স্বেচ্ছাসেবক নিয়োগ দেয়া হয়েছে ৩ হাজার ২২০ জন। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের এটি দ্বিতীয় রাউন্ড। এছাড়াও বাসস্ট্যান্ড, বিমানবন্দর ও রেলওয়ে স্টেশনেও ভ্রাম্যমাণ টিম কাজ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here