কালিয়াকৈরে সড়ক ও জনপথ বিভাগের জমি থেকে মাছের আড়ৎসহ অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

0
444

কালিয়াকৈর(গাজীপুর) প্রতিনিধি :
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জমিতে অবৈধভাবে গড়ে উঠা মাছের আড়ৎসহ অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। রোববার দুপুর থেকে সন্ধা পর্যন্ত সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুর রহমানের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।
সড়ক ও জনপথ সূত্রে জানা যায়, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা-নবীনগর অংশের চন্দ্রা ত্রিমোড়ে ৪ লেনের প্রকল্পের ফ্লাইওভার ব্রীজের জন্য বরাদ্ধকৃত সড়ক ও জনপথ বিভাগের সরকারী জমিতে অবৈধভাবে স্থানীয় কয়েকজন প্রভাবশালী লোক মাছের আড়ৎসহ অর্ধশতাধিক দোকানপাট তৈরি করে জবর দখল করে। সড়ক ও জনপথ ওই সব অবৈধ স্থাপনা সড়িয়ে নেয়ার জন্য অবৈধ দখলদারদের বার তাগিদ দেয়। কিন্তু অবৈধ দখলদাররা সড়ক ও জনপথ বিভাগের কথায় কোন রকম কর্ণপাত না করায় রোববার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত একটানা অভিযান চালিয়ে ওই সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন সড়ক ও জনপথ কর্তৃপক্ষ। স্থানীয়রা জানান, স্থানীয় প্রভাবশালী মহল ৩/৪ মাস পূর্বে উপজেলার চন্দ্রা এলাকার ভাই কিং সিএনজি এন্ড ফিলিং ষ্টেশনের দক্ষিণ পাশে সড়ক ও জনপথ বিভাগের সরকারী জমিতে অবৈধ ভাবে একটি মাছের আড়ৎসহ ১৫টি দোকান গড়ে তুলেন। এছাড়া মাছের আড়তের পাশে সড়ক ও জনপথ বিভাগের সরকরাী জমিতে মজিবুর রহমান ইয়াসিন, মোঃ সেলিম হোসেন, মোঃ মজিবুর রহমান, মোঃ শরীফ হোসেন ও মোঃ মনির হোসেনসহ স্থানীয় কয়েকজন প্রভাবশালী অবৈধভাবে অর্ধশতাধিক দোকানপাট গড়ে তুলে। এসব স্থাপনায় হোটেল, চাউলের দোকান, কলার আড়ৎ, চায়ের দোকান এবং অটোমোবাইলসের দোকান করা হয়।
এসময় মহাসড়ক ৪ লেনের উন্নীত করণ প্রকল্পের ডেপুটি প্রজেক্ট ম্যানেজার রুকনুজ্জামান, গাজীপুরের সড়ক ও জনপথের উপ-সহকারী প্রকৌশলী মোঃ বসির খান, শারমিন সুলতানা, কালিয়াকৈর থানা পুলিশসহ সড়ক ও জনপথের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুর রহমান জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ৪ লেন প্রকল্পের ফ্লাইওভার ব্রীজের জন্য বরাদ্ধকৃত জমিতে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা তৈরি করা হয়েছে। এর মধ্যে সড়ক ও জনপথ থেকে লীজ নেয়া ভাইকিং সিএনজি ষ্টেশন ও টাওয়েল টেক্স লিমিটেড কারখানা রয়েছে। আগামী ৬ মাসের মধ্যে তাদের স্থাপনা সড়িয়ে নেয়ার জন্য নোটিশ প্রদান করা হয়েছে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here