কালিয়াকৈরে বিট কর্মকর্তা কর্মচারীদের সাথে গ্রামবাসীর সংর্ঘষ-গুলি:আহত-৫

0
339

কালিয়াকৈর(গাজীপুর) প্রতিনিধিঃ
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কাঁচিঘাটা রেঞ্জের আওতাধীন খইলসাজানি বিটের রামচন্দ্রপুর এলাকায় বনের জমিতে অবৈধভাবে নির্মিত ঘর ভেঙ্গে দেয়াকে কেন্দ্র করে শনিবার বিকালে বিটকর্মকর্তা ও কর্মচারীদের সাথে গ্রামবাসীর হামলা সংঘর্ষের ঘটনা ঘটেছে। অর্ধশতাধিক গ্রামবাসী বিট অফিসের লোকজনের উপর আক্রমন করলে বিট অফিস থেকে ৫ রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়। গ্রামবাসীর হামলায় বিট অফিসের ৫জন কর্মচারী আহত হয়েছে।
বিট অফিস সূত্রে জানা যায়, উপজেলার কাথাচুরা এলাকার আব্দুল গফুরের ছেলে জামান মিয়া শুক্রবার বনের জমিতে একটি ঘর তুলে। ওই দিন বিট অফিস থেকে লোক গিয়ে ওই ঘর ভেঙ্গে দিয়ে অভিযুক্ত জামান মিয়াকে আটক করে তার নামে বন মামলা দিয়ে বন আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে। এঘটনার পর শনিবার বিকালে বিট অফিসের কর্মকর্তা কর্মচারীরা রামচন্দ্রপুর এলাকায় গিয়ে নিজাম নামে এক বনদস্যুকে আটক করে। এসময় ভূমি দস্যু ইব্রাহিম সিকদারের নেত্রত্বে সুরুজ্জামান, মাইন উদ্দিনসহ ৫০/৬০জন গ্রামবাসী তাদের উপর হামলা চালায়। এ সময় তাদের আক্রমনে বিট কর্মকর্তা রফিকুল ইসলাম, বনপ্রহরী জহিরুল ইসলাম, আবুল কাশেম, রনজিত কুমার মন্ডল, সাইদুর রহমানসহ ৫জন মারাতœক আহত হয় বন দস্যুরা তাদের মারধর করে তাদের কাছ থেকে তিনটি মোবাইল ছিনিয়ে নেয়। এ ঘটনায় খইলসাজানি বিট কর্মকর্তা রফিকুল ইসলাম বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। আহত বিট কর্মকর্তা ও কর্মচারীদের কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
ওই এলাকার ইব্রাহিম সিকদার বলেন, ওই বিটের লোকজন এসে এলাকার লোকজনকে ধরে নেওয়ার কারণে তাদের সাথে হামলা সংষর্ষের ঘটনা ঘটে। খইলসাজানি বিট কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, ওই এলাকার দু’জন ভূমি দস্যুকে আটক করার কারণে ওই এলাকার কতিপয় ভুমি দস্যু আমাদের উপর হামলা চালিয়ে মারধর করে মোবাইল ছিনিয়ে নেয়। কাঁচিঘাটা রেঞ্জ কর্মকর্তা এ কে এম তৌহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে এঘটনায় ৫ রাউন্ড গুলি ছোড়া হয়।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here