কালবৈশাখী ঝড়ে ৫০টি ঘর-বাড়ি ও প্রাথমিক বিদ্যালয়ের ক্ষয়ক্ষতি

0
512

উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ কালবৈশাখী ঝড়ে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার যমুনা তীরবর্তী খাষপুখুরিয়া গ্রামের প্রায় ৫০টি ঘর-বাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া খাষপুখুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের টিনের চালা উরে গিয়ে লন্ডভন্ড হয়েছে।

শুক্রবার দুপুরের দিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে শুকনো খাবার ও নগদ অর্থ বিতরণ করা হয়।
ঝড়ে ক্ষতিগ্রস্থ বয়োবৃদ্ধ মাওলানা শাহজাহান আলী, গৃহীনি শিরিন বেগম ও কৃষক আক্কেল আলী জানান, বৃহস্পতিবার রাতে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে তাদের বাড়ির ৭টি ঘর সম্পূন্ন ভেঙ্গে তছনত হয়ে গেছে। এছাড়া একই গ্রামের দক্ষিণপাড়া ও তাঁতীপাড়ায় বহু কাচা-পাকা ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। এসময় ফলদ ও কাঠ বাগানসহ গাছপালা ভেঙ্গে পড়েছে। বর্তমানে অসহায় পরিবার গুলো ভেঙ্গে পড়া টিনের চালা সরাতে ব্যস্ত রয়েছে।

খাষপুখুরিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ সরকার বলেন, খাষপুখুরিয়া গ্রামটি নদী সিকস্তি হওয়ায় ঝড়ের কবলে পড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিশেষ করে প্রাথমিক বিদ্যালয় ও প্রায় অর্ধশত ঘর-বাড়ির টিনের চাল ভেঙ্গে লন্ডভন্ড হয়ে গেছে। বিদ্যালয় দ্রুত মেরামত ও ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর জন্য সরকারী ভাবে বিশেষ বরাদ্দের দাবি করছি।

এ বিষয়ে চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আনিছুর রহমান জানান, জেলা প্রশাসনকে ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা পাঠানো হবে, সরকারী বরাদ্দ পেলে তাদের মধ্যে বিতরন করা হবে। এছাড়া প্রাথমিক ভাবে অধিক ক্ষতিগ্রস্থ ৩০ টি পরিবারের মধ্যে শুকনো খাবার ও নগদ ৫শ করে টাকা বিতরণ করা হয়েছে। এসময় ইউএনও আনিছুর রহমান, থানার ওসি জাহাঙ্গীর আলম, ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ সরকার ও সমাজ সেবক আবু দাউদ সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here